ক্ষমতার দাপটে পাহাড় কাটছেন পৌরসভার নারী সদস্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৯:১৩ এএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

বান্দরবানে ক্ষমতার অপব্যবহার করে দিনে-দুপুরে চলছে পাহাড় কাটা। এমনই অভিযোগ উঠেছে পৌরসভার ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের নারী সদস্য দীপিকা তঞ্চঙ্গ্যার বিরুদ্ধে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বান্দরবান পৌরসভার ব্রিগেট এলাকার কক্ষ্যংঝিরি গিরিছায়া তঞ্চঙ্গ্যা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযুক্ত দীপিকা তঞ্চঙ্গ্যা ওই এলাকার বাসিন্দা ও বান্দরাবান পৌরসভার ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের নারী সদস্য।

ক্ষমতার দাপটে পাহাড় কাটছেন পৌরসভার নারী সদস্য

স্থানীয়রা জানায়, পরিবেশ ধ্বংস করে পাহাড় কাটার নিয়ম না থাকলেও দীপিকা তঞ্চঙ্গ্যা ক্ষমতা ও নিজের পরিচিতির অপব্যবহার করে আইন-কানুন ও নিয়মনীতির তোয়াক্কা না করে গত কয়েকদিন ধরে দিনেদুপুরে পাহাড় কেটে চলেছেন। এরইমধ্যে কয়েকশ ফুটের বেশি পাহাড় কেটে ধ্বংস করে ফেলেছেন বলে অভিযোগ স্থানীয়দের। এনিয়ে স্থানীয়রা সরাসরি কিছু বলতে সাহস না পেয়ে বান্দরবান পরিবেশ অধিদপ্তরকে জানালেও কোনো পদক্ষেপ নেয়নি তারা।

এ বিষয়ে দীপিকা তঞ্চঙ্গ্যার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘর নির্মাণ করতে বেইজ খনন করছেন বলে জানান। তবে ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মাণে বেইজ খননের কোনো চিহ্ন পাওয়া যায়নি। তবে তার ঘরের সামনে বেশ কিছু পাহাড় কাটার চিহ্ন দেখা যায়।

বান্দরবান পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ফখর উদ্দীন চৌধুরী জাগো নিউজকে বলেন, পাহাড় কাটার বিষয়টি শুনেছি। আজ ২১শে ফেব্রুয়ারি হওয়ায় অফিসিয়াল কাজ সেরে ঘটনাস্থল পরিদর্শন করে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

নয়ন চক্রবর্তী/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।