এবার রোজার আগে হকার উচ্ছেদের আলটিমেটাম সিসিক মেয়রের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪

একমাসের আলটিমেটামের পর এবার আসন্ন রোজার আগেই নগরীর ফুটপাত দখল করে বসা হকারদের উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় নগরীর লালদিঘীর পাড়ে হকারদের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করে তিনি একথা বলেন।

এর আগে গত ১৬ জানুয়ারি সিলেট মেট্রোপলিটন চেম্বারের কনফারেন্স হলে নবনির্বাচিত এমপি শফিউল আলম চৌধুরী নাদেলের সংবর্ধনা অনুষ্ঠানে হকার উচ্ছেদে একমাসের আলটিমেটাম দিয়েছিলেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। একমাসের আলটিমেটাম শেষ হলেও ফুটপাত ছাড়েননি হকাররা। এনিয়ে ১৭ ফেব্রুয়ারি ‘মেয়রের আলটিমেটামে এক চুলও নড়েননি হকাররা’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে জাগো নিউজ। এরপর হকার উচ্ছেদের বিষয়টি ফের আলোচনায় আসে।

বৃহস্পতিবার বিকেলে সিলেট নগরীর লালদিঘীর পাড়ে হকারদের জন্য নির্ধারিত স্থান পরিদর্শনে যান মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। পরিদর্শন শেষে মেয়র বলেন, আসন্ন রোজার আগেই নগরীর ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের (হকার) অস্থায়ী মার্কেটে পুনবার্সন করা হবে। দ্রুত কাজ সম্পন্ন করতে ১০টি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ বন্টন করে দেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যে এ সমস্যা সমাধান হবে।

এবার রোজার আগে হকার উচ্ছেদের আলটিমেটাম সিসিক মেয়রের

মেয়র আরও বলেন, এর আগে বহুবার হকারদের পুনর্বাসনের জন্য উদ্যোগ নেওয়া হলেও কার্যত কোনো কাজে আসেনি। আমি নির্বাচিত প্রতিনিধি হিসেবে এ সমস্যার সমাধানের জন্য প্রতিজ্ঞা করেছিলাম। তারই পরিপ্রেক্ষিতে হকারদের নির্ধারিত স্থানে পুনর্বাসন করে নগরবাসীকে যানজট ও ফুটপাত মুক্ত শহর উপহার দেবো। একটি সুন্দর শহর নির্মাণ করতে সবার আগে নগরবাসীর সহযোগিতার প্রয়োজন। তাদের নিয়েই আমি একটি ‘গ্রিন, ক্লিন, স্মার্ট সিলেট’ নির্মাণ করবো।

এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোবাশ্বির আলী, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, যুক্তরাজ্য কমিউনিটি নেতা ড. মিছবাউর রহমান ও সিসিকের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্করসহ কর্মকর্তারা।

আহমেদ জামিল/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।