কৃষিজমির মাটি বিক্রির দায়ে লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

নোয়াখালীর চাটখিলে কৃষিজমির মাটি বিক্রির অপরাধে বেলাল হোসেন (৫০) নামে এক ব্যক্তির লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বদলকোট ইউনিয়নের ইসলামপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান।

দণ্ডপ্রাপ্ত বেলাল হোসেন বদলকোট ইউনিয়নের মৃত নুরুল ইসলামের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে ফসলি জমির উর্বর মাটি (টপসয়েল) কেটে বিভিন্ন ভাটায় বিক্রি করতেন। এতে ফসলি জমির পাশাপাশি গ্রামীণ সড়কের ব্যাপক ক্ষতি হচ্ছিল।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জাগো নিউজকে বলেন, ‘অভিযানে অভিযুক্ত বেলাল হোসেনকে একলাখ টাকা জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।’

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি (শনিবার) নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি আংশিক) আসনের সংসদ সদস্য এইচএম ইব্রাহিম মাটি ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।


ইকবাল হোসেন মজনু/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।