৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

গাজীপুর মহানগরের কুনিয়া তারগাছ এলাকায় শ্রমিক নিহতের জেরে অবরুদ্ধ মহাসড়কে চার ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। পুলিশ মহাসড়ক থেকে বিক্ষুব্ধ শ্রমিকদের সরিয়ে নিলে মহাসড়ক দুপুর পৌনে ১২টায় যান চলাচল স্বাভাবিক হয়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৮টায় মহাসড়ক পার হওয়ার সময় গাজীপুর সিটি করপোরেশনের ময়লার গাগির ধাক্কায় গার্মেন্টকর্মী মুনিরা বেগম (৩০) নিহত হন। এ ঘটনার জেরে আশপাশের কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় গাড়ি ভাঙচুর ও সিটি করপোরেশনের ময়লার গাড়িতে আগুন দেন তারা।

আরও পড়ুন: সিটি করপোরেশনের ট্রাকের ধাক্কায় শ্রমিকের মৃত্যু, মহাসড়ক অবরোধ

এলাকাবাসী জানায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘদিন ধরে বিআরটি প্রকল্পের কাজ চলমান থাকায় মহাসড়কের ডিভাইডার উঠিয়ে দেওয়া হয়েছে। যে কারণে পুরো সড়কের সবস্থান দিয়েই সড়ক পারাপার হওয়া যায়। এতে প্রায়ই সড়ক পারাপার হতে গিয়ে প্রাণহানির ঘটনা ঘটছে।

৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

গাজীপুরের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জাগো নিউজকে জানান, দুর্ঘটনার পর নিহতের মরদেহ শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহত একজনকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। এসময় শ্রমিকরা বিভিন্ন ধরনের দাবি জানার। দাবির মধ্যে উল্লেখযোগ্য হলো সড়কের মাঝখানে বিআরটি প্রকল্পের লেন বন্ধ করার। প্রকল্পের কর্তৃপক্ষকে মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানানো হবে। তাৎক্ষণিকভাবে তাদের দাবি মেনে নেওয়া হয়েছে। পরে দুপুরে পৌনে ১২টা থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

তিনি আরও জানান, উত্তেজিত শ্রমিকরা একটি গাড়িতে আগুন দিয়েছেন এবং অনেক গাড়ির গ্লাস ভাঙচুর করেছেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

আব্দুর রহমান আরমান/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।