নরসিংদীতে ভেজাল সার তৈরির কারখানা সিলগালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

নরসিংদীর পলাশে কীটনাশক ও ভেজাল সার তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন ভ্র্যাম্যমাণ আদালত।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে জেলার পলাশ উপজেলার সেকান্দরদী বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। কারখানাটিতে অনিয়মের সত্যতা পাওয়ায় এম কে এগ্রো প্রোডাক্স নামে কারখানাটি সিলগালা করা হয়। পলাশ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সিলভিয়া স্নিগ্ধা এ অভিযান পরিচালনা করেন।

নরসিংদীতে ভেজাল সার তৈরির কারখানা সিলগালা

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার সেকান্দরদী বাজারের কাজল মিয়া দীর্ঘদিন ধরে এম কে এগ্রো প্রোডাক্স নামে ভেজাল লাঙ্গল মার্কা দস্তা সার, জিপসামসহ বেশ কয়েকটি সার জাতীয় উপকরণ ও বিভিন্ন প্রকার কীটনাশক বাজারে বিক্রি করে আসছেন। বিষয়টি পলাশ উপজেলা কৃষি অফিসের নজরে আসলে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

নরসিংদীতে ভেজাল সার তৈরির কারখানা সিলগালা

অভিযানের টের পেয়ে কারখানার মালিক ও অন্যান্য কর্মচারীরা পালিয়ে যান। পরে কারখানার সকল মালামাল জব্দ করা হয় এবং কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা আয়েশা আক্তার, স্থানীয় ইউপি সদস্য সিরাজ মিয়াসহ আইন-শৃঙ্খলার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সিলভিয়া স্নিগ্ধা সাংবাদিকদের বলেন, বৈধ কাগজপত্র না থাকায় কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। এছাড়া কারখানার মালিক ও কর্মচারীরা পালিয়ে যাওয়ার কারণে জরিমানা করা সম্ভব হয়নি।

সঞ্জিত সাহা/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।