কুড়িগ্রামে অবৈধ ৩ ইটভাটাকে ১২ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

কুড়িগ্রামের উলিপুরে পরিবেশ বান্ধব উপায়ে ইট তৈরি না করা ও পরিবেশ অধিদপ্তরের কাগজ না থাকায় তিনটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও জরিমানা করা হয় ১২ লাখ টাকা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিনভর উপজেলার বেশ কয়েকটি ইটভাটায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ অভিযান চালানো হয়। পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ ফরহাদ হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

কুড়িগ্রামে অবৈধ ৩ ইটভাটাকে ১২ লাখ টাকা জরিমানা

এসময় দুর্গাপুর ইউনিয়নের গোড়াই পাঁচপীরে মেসার্স এম এম ব্রিকস ইটভাটাকে চার লাখ ৫০ হাজার টাকা, পান্ডুল ইউনিয়নের সিদ্ধান্ত মালতিবাড়িতে মেসার্স এইচ এম ব্রিকস নামক ইটভাটাকে পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানোর লাইসেন্স না থাকায় চার লাখ টাকা এবং তবকপুর ইউনিয়নের নিরাশির পাথারে অবস্থিত মেসার্স এম আর বি ইকো ব্রিকস নামে অবৈধ ইটভাটাকে তিন লাখ ৫০হাজার টাকা জরিমানা করে গুড়িয়ে দেওয়া হয়।

জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, পরিবেশ সুরক্ষা ও বায়ু দূষণ নিয়ন্ত্রণে জেলা পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে অংশ নেন জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রেজাউল করিম প্রসিকিউটর হিসেবে এ অভিযান পরিচালনা করেন। এছাড়াও আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্য এবং উলিপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

 

ফজলুল করিম ফারাজী/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।