স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, শ্বশুরের ৫ বছর কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
প্রতীকী ছবি

স্ত্রীকে হত্যার দায়ে স্বামী গোলাম মোস্তফাকে যাবজ্জীবন কারাদণ্ড ও পুত্রবধূকে ধর্ষণচেষ্টায় শ্বশুরকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক হাসানুজ্জামান এ আদেশ দেন। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী সৈয়দা শামসুন্নাহার মিতা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০২০ সালে রাজশাহী দুর্গাপুরে ভুক্তভোগী সুমাইয়া আক্তার জুথির সঙ্গে বিয়ে হয় আসামি গোলাম মোস্তফার। শ্বশুরবাড়িতে থাকা অবস্থায় ভুক্তভোগী যুথিকে অনৈতিক প্রস্তাব দেন তার শ্বশুর। এতে ক্ষুব্ধ হয়ে জুথি তার বাবার বাসায় ফিরে যায়। বিষয়টি মোস্তফা জানতে পেরে প্রথমে তার বাবাকে হাসুয়া দিয়ে কোপ দেয়। এরপর জুথিকে তার বাবার বাড়িতে গিয়ে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে তার স্বামী। এ ঘটনায় ২০২২ সালে দুর্গাপুর থানায় একটি হত্যা মামলা করেন যুথির পরিবার।

তিনি আরও বলেন, বিষয়টি দীর্ঘ যুক্তি তর্ক শেষে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক হাসানুজ্জামান আসামি গোলাম মোস্তফাকে যাবজ্জীবন কারাদণ্ড ও শশুর আবুল কালামকে ধর্ষণচেষ্টার মামলায় পাঁচ বছর কারাদণ্ডের আদেশ দেন। সেই সঙ্গে ২০ হাজার টাকা অর্থ দণ্ড দেন আদালত ।

রায়ের বিষয়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করে বলেন, এতে আইনের যথার্থতা প্রকাশ পেয়েছে। দোষীদের আদালত যথাযথ শাস্তি দিয়েছেন।

সাখাওয়াত হোসেন/এনআইবি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।