দাখিল

বাগেরহাটে প্রশ্নফাঁসের ঘটনায় একজন গ্রেফতার, ২১ শিক্ষক বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ০৩ মার্চ ২০২৪

বাগেরহাটের মোরেলগঞ্জে দাখিল পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনায় আলামিন খান নামের এক যুবককে গ্রেফতার ও সহকারী কেন্দ্র সচিবসহ দায়িত্বরত ২১ জন শিক্ষককে কেন্দ্রের দায়িত্ব থেকে এক বছরের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (৩ মার্চ) সকাল ১০টার দিকে ইংরেজি প্রথমপত্র পরীক্ষা শুরুর পরপরই পেলেরহাট আজহারিয়া দাখিল মাদরাসা উপকেন্দ্রে প্রশ্নফাঁসের বিষয়টি ধরা পড়ে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম তারেক সুলতান বলেন, আলামিন খান (২২) নামের বহিরাগত এক যুবককে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। প্রশ্নফাঁসের সঙ্গে কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকদের হাত রয়েছে সন্দেহে সহকারী কেন্দ্রসচিব মাওলানা আব্দুস সোবহানসহ দায়িত্বরত ২১ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন করে নিয়োগ দেওয়া কক্ষ পরিদর্শকরা পরবর্তী পরীক্ষাগুলোতে দায়িত্ব পালন করবেন।

কেন্দ্রসচিব উপজেলা শিক্ষা কর্মকর্তা মুস্তাফিজুর রহমান বলেন, প্রশ্নফাঁসে জড়িত সন্দেহে আলামিন খানকে গ্রেফতার করা হয়েছে। কয়েকজন শিক্ষকও এ ঘটনায় জড়িয়ে যেতে পারেন। এ ঘটনায় নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।