ইউপি সদস্যের বিরুদ্ধে কৃষি জমির মাটি বিক্রির অভিযোগ, মানববন্ধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:০০ পিএম, ২৪ মার্চ ২০২৪

মানিকগঞ্জের ঘিওরে কৃষিজমি থেকে মাটি কাটা বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ মার্চ) দুপুরে উপজেলার গাংডুবি এলাকায় এ কর্মসূচি পালন করেন স্থানীয় বাসিন্দারা। তারা কৃষি জমি থেকে মাটি কাটার জন্য নালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আফসার উদ্দিনকে দায়ী করেন।

মানববন্ধনে বক্তরা বলেন, স্থানীয় ইউপি সদস্য আফসার উদ্দিন সড়কে মাটি ভরাটের নামে কৃষি জমি থেকে জোর করে মাটি কেটে নিচ্ছেন। কিন্তু মাটি সড়কে না ফেলে অন্যত্র বিক্রি করে নিজে লাভবান হচ্ছেন।

এসময় ক্ষতিগ্রস্ত কৃষক হাফিজ উদ্দিন জানান, ইউপি সদস্য আফসার সড়ক সংস্কারের নামে ফসলি জমি থেকে মাটি কাটছেন। কিন্তু সড়কে মাটি না ফেলে বিক্রি করে দিচ্ছেন। খননযন্ত্র বসিয়ে মাটি কাটার ফলে আশপাশের জমিও ভাঙ্গনের মুখে পড়েছে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা রিপন মিয়া, আঞ্জুমারা বেগম, মোনোয়ারা বেগম, আব্দুর রউফ, দেলোয়ার হোসেন প্রমুখ।

অভিযুক্ত ইউপি সদস্য আফসার উদ্দিন জাগো নিউজকে বলেন, রাস্তাটি সংস্কার বাবদ কোনো বাজেট সরকারিভাবে আমি পাইনি। ইউএনও সাহেব এবং পিআইও অফিস থেকে বলার কারণে আমি নিজ উদ্যোগেই রাস্তাটির সংস্কার করছি। যেহেতু সরকারি টাকা পাইনি সেহেতু কিছু মাটি বাইরে বিক্রি করছি এটা সত্য।

এ বিষয়ে ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আমিনুল ইসলাম জানান, যেকোন রাস্তা সংস্কার কিংবা মেরামতে সরকারি বরাদ্দ থাকে। ইউপি সদস্যকে ওই রাস্তাটি সংস্কারের কাজ করতে বলা হয়েছে। ব্যক্তিগত লাভের জন্য যদি রাস্তায় ব্যবহারের মাটি অন্যত্র বিক্রি করে থাকে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বি.এম খোরশেদ/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।