সিরাজগঞ্জ

টিসিবির আমদানি করা ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ খালাস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ০১ এপ্রিল ২০২৪

ভারত থেকে আমদানি করা এক হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ সিরাজগঞ্জের রেল ইয়ার্ডে খালাস হয়েছে। ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশের (টিসিবি) আমদানি করা পেঁয়াজের প্রথম চালান এটি।

সোমবার (১ এপ্রিল) সকাল ৬টার দিকে পেঁয়াজের এ চালানটি শহরে এসে পৌঁছায়। এরপর সকাল ৯টার দিকে খালাস কার্যক্রম শুরু হয়। পরে ট্রাকে করে পেঁয়াজগুলো টিসিবির ডিলারদের মাধ্যমে ঢাকা, গাজীপুর ও চট্টগ্রামে চলে যায়।

টিসিবির আমদানি করা ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ খালাস

বগুড়া অঞ্চলের ট্রেডিং করপোরেশন বাংলাদেশের (টিসিবি) যুগ্ম-পরিচালক প্রতাপ কুমার জানান, সকাল ৬টায় দিকে পেঁয়াজবোঝাই ইন্ডিয়ান রেলওয়ের ওয়াগনগুলো সিরাজগঞ্জ পৌঁছায়। তবে লাইনের কারণে প্রথমে আসে ৩১টি ওয়াগন, বাকি ১১টি আসে সকাল ৯টার দিকে। এখনও খালাস কার্যক্রম চলছে।

তিনি আরও বলেন, সিরাজগঞ্জ এখান থেকে প্রথমে ১০০ মেট্রিকটন পেঁয়াজ ঢাকার ডিলারদের দেওয়া হচ্ছে। এরপর বাকিগুলো আমাদের মাধ্যমে চট্টগ্রাম ও গাজীপুরের ডিলারদের মাঝে বণ্টন করা হবে।

সিরাজগঞ্জের রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন জাগো নিউজকে বলেন, আমদানি করা পেঁয়াজের প্রথম চালানটি ভালভাবেই এসে পৌঁছেছে। এরপর খালাস কার্যক্রম শুরু হয়।

এম এ মালেক/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।