মুন্সিগঞ্জ

ঈদগাহে শামিয়ানা টানানো নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৭

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৪:১০ এএম, ০৬ এপ্রিল ২০২৪

মুন্সিগঞ্জের শ্রীনগরে ঈদগাহ মাঠে শামিয়ানা টানানো নিয়ে দ্বন্দ্বের জেরে দুই গ্রুপের সংঘর্ষে সাতজন আহত হয়েছেন। শুক্রবার (৫ এপ্রিল) জুমআর নামাজের পর উপজেলা রাঢ়িখাল ইউনিয়নের নতুন বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ওই এলাকার বাইতুল মামুর জামে মসজিদের নাম পরিবর্তন নিয়ে অনেকদিন ধরে বিরোধ চলে আসছিল। মসজিদটির তিনজন জমিদাতার একজন হলেন মোহাম্মদ আলী সিপাহী। বাকি দুজনের নাম মোহাম্মদ আলী বেপারী ও মাওলানা গনি মুন্সী। কিন্তু মসজিদ নির্মাণের প্রায় ৪০ বছর পর এসে সিপাহীবাড়ির লোকজন মসজিদটির নাম পরিবর্তন করে রাখে সিপাহীবাড়ি বাইতুল মামুর জামে মসজিদ। এ নিয়ে ওই এলাকার দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল।

শুক্রবার জুমআর নামাজের পর আসন্ন ঈদুল ফিতরে ঈদগাহ মাঠে সিপাহীবাড়ির লোক ও কালাম শিকদার-মকবুল মুন্সীর লোকদের মধ্যে কারা তাবু টানাবেন তা নিয়ে তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

সংঘর্ষে সিপাহী গ্রুপের আব্দুল খালেক সিপাহী, আমজাদ সিপাহী, মুনতাজ উদ্দিন সিপাহী, দ্বীন ইালাম, আজিজুল সিপাহী আহত হন। তাদের রক্তাক্ত অবস্থায় শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অপর একটি সূত্র জানায়, সংঘর্ষে কালাম শিকদার গ্রুপের দুজন আহত হয়েছেন।

রাঢ়িখাল ইউনিয়ন পরিষদের সদস্য সুলতান মেম্বার জানান, ঈদগাহ মাঠে তাবু টানানোর আধিপত্য নিয়ে মারামারির ঘটনা ঘটেছে।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল তায়েবীর জানান,মারামারির ঘটনা শুনেছি। এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরাফাত রায়হান সাকিব/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।