ইসি আলমগীর

‘উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১৮ এপ্রিল ২০২৪

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। কেননা প্রার্থীরাই ভোটাদের কেন্দ্রে আনার ব্যাপারে বড় ভূমিকা পালন করেন।

‘বিগত দিনে স্থানীয় সরকার নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতির সংখ্যা বেশি ছিল। এবারের নির্বাচনে ভোটার উপস্থিতির সংখ্যা শতকরা ৮০ ভাগ থাকবে বলে ধারণা করছি। গাজীপুর সিটি ও জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ওই দুই নির্বাচনে যারা দায়িত্ব পালন করেছেন। আসন্ন নির্বাচনেও তারাই দায়িত্ব পালন করবেন। তাদের অভিজ্ঞতার আলোকে দায়িত্ব পালন করলে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। নির্বাচন কমিশন থেকে এর জন্য সর্বাত্মক সহায়তা দেওয়া হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে জেলার রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনারের একান্ত সচিব মো. কামরুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ঢাকা) ফরিদুল ইসলাম, অধিনায়ক ৬৩ বিজিবি গাজীপুর ব্যাটালিয়ন লে. কর্নেল মো. রফিকুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান, র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার মেজর জুমুরাইন, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুস সাকিব খানসহ বিভিন্ন উপজেলা রিটার্নিং, নির্বাচন কর্মকর্তা ও বিভিন্ন ওসিরা।

মো. আমিনুল ইসলাম/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।