সপ্তাহজুড়ে তাপপ্রবাহ, ঈশ্বরদীতে সড়কে কমেছে মানুষের চলাচল

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৯ এপ্রিল ২০২৪
ঈশ্বরদীতে শুক্রবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস

পাবনার ঈশ্বরদীতে সপ্তাহজুড়ে তাপপ্রবাহ বিরাজ করছে। শুক্রবার (১৯ এপ্রিল) চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস।

ঈশ্বরদী আবহাওয়া পর্যবেক্ষণাগারের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন বলেন, বিকেল ৩টায় উপজেলায় ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটি চলতি মৌসুমে ঈশ্বরদীর সর্বোচ্চ তাপমাত্রা।

আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা যায়, গত সাতদিন ধরে ঈশ্বরদীতে মাঝারি তাপপ্রবাহ বয়ে চলেছে। ১৩ এপ্রিল ৩৮ দশমিক ৫, ১৪ এপ্রিল ৩৯, ১৫ এপ্রিল ৩৯ দশমিক ৫, ১৬ এপ্রিল ৩৯ দশমিক ৮, ১৭ এপ্রিল ৪০ দশমিক ৫ ও ১৮ এপ্রিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

সপ্তাহজুড়ে তাপপ্রবাহ, ঈশ্বরদীতে সড়কে কমেছে মানুষের চলাচল

টানা তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শুক্রবার ছুটির দিন থাকায় সড়কে মানুষের চলাচল খুব কম ছিল। খুব বেশি প্রয়োজন না হলে দিনের বেলায় বাড়ি থেকে বের হচ্ছেন না তারা। তবে তাপপ্রবাহে বেশি বিপদে পড়েছেন নিম্নআয়ের মানুষ।

আরও পড়ুন

ঈশ্বরদী শহরের পোস্ট অফিস মোড়ে একটি বাড়ি নির্মাণে মাটি কাটার কাজ করছে একদল শ্রমিক। তীব্র রোদে তাদের শরীর থেকে দরদর করে ঘাম ঝরছিল।

সপ্তাহজুড়ে তাপপ্রবাহ, ঈশ্বরদীতে সড়কে কমেছে মানুষের চলাচল

আওলাদ হোসেন নামের একজন শ্রমিক বলেন, রোদ-বৃষ্টি দেখে আমাদের লাভ নেই। আমাদের কাজ করতেই হবে। তবে আজ প্রচণ্ড গরমের কারণে খুব কষ্ট হচ্ছে।

শহরের আলহাজ মোড়ে দাঁড়িয়ে থাকা রিকশাচালক আমজাদ হোসেন বলেন, আজ সড়কে লোকজন নেই বললেই চলে। গরম সড়কে রিকশা চালানো যাচ্ছে না। মনে হচ্ছে সড়ক থেকে আগুন বের হচ্ছে।

শেখ মহসীন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।