গাজীপুরে জব্দ করা চিনি গেলো এতিমখানায়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১২:৪৮ এএম, ২০ এপ্রিল ২০২৪
ভারতীয় চিনি অবৈধভাবে বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

গাজীপুর মহানগরীর জয়দেবপুর বাজারে অবৈধভাবে ভারতীয় সাদা চিনি বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় জব্দ করা চিনি সরকারি শিশু পরিবার ও কয়েকটি এতিমখানায় বিতরণ করা হয়।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর ১২টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসিবুর রহমান।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিবুর রহমান জানান, শুক্রবার দুপুর ১২টার দিকে গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের তত্ত্বাবধানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে জয়দেবপুর বাজারের বাবুল স্টোর নামের একটি দোকান থেকে ২২ বস্তা ভারতীয় অবৈধ চিনি জব্দ করা হয়। এসময় প্রতিষ্ঠানের মালিক বাবুল হোসেন চিনির কোন বৈধ ভাউচার বা কাগজপত্র দেখাতে পারেননি। পরে কৃষি বিপণন আইন, ২০১৮ এর ১৯(১)(ঞ) ধারা অনুযায়ী বাবুল স্টোরের মালিককে ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। পাশাপাশি চিনি জব্দ করা হয়।

তিনি আরও জানান, জব্দ চিনি মহানগরীর ভানুয়া সরকারি শিশু পরিবার (বালিকা), জেলার সদর উপজেলার বাড়ীয়া ইউনিয়নের কালনী দারুল ইসলাম এতিমখানা, পারাগাঁও হাজী ঈমান উদ্দিন হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা, আলহাজ্ব আমজাদ হোসেন খান ও জেবুন্নেসা হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় বিনামূল্যে বিতরণ করা হয়।

অভিযানকালে জেলা বাজার মনিটরিং কর্মকর্তা আব্দুস সালামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এ ধরনের অভিযান অব্যাহত থাকতে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এমএআই/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।