কুমিল্লায় হত্যা মামলায় ২ যুবকের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ২১ এপ্রিল ২০২৪

কুমিল্লার চৌদ্দগ্রামে সিএনজি অটোরিকশার চালক রাসেল (১৮) হত্যা মামলায় দুই যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মুজিবুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার শুভপুর গ্রামের মৃত সোলেমান মিয়ার ছেলে গিয়াস উদ্দিন ইয়াজ (২৩) এবং পাশ্ববর্তী নাঙ্গলকোট উপজেলার গান্দাচী গ্রামের আনা মিয়ার ছেলে অলি উল্লাহ (৩০)।

আদালত সূত্র জানায়, গিয়াস উদ্দিন মাদকসেবী বলে তার প্রেমিকার কাছে অভিযোগ করেন অটোরিকশা চালক রাসেল। এ ঘটনার প্রতিশোধ নিতে রাসেলকে হত্যার পরিকল্পনা করেন গিয়াস উদ্দিন। পরে ২০১৯ সালের ১৮ জুন গিয়াস উদ্দিন ও অলি মিলে রাসেলের অটোরিকশা ভাড়া করে। পরে দিনভর বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি শেষে এক পর্যায়ে ইয়াবা সেবনের কথা বলে কুমিল্লা এয়ারপোর্ট এলাকায় জঙ্গলের ভেতরে নিয়ে আসামি অলি উল্লাহ প্যান্টের বেল্ট খুলে গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা এবং কাঁদা মাটি চাপা দিয়ে লাশ গুম করে।

পরে রাসেলের বাবা চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর গ্রামের জয়নাল আবেদীন চৌদ্দগ্রাম থানায় একই গ্রামের একরামুল হক পাগলার ছেলে মো. শাহীন (২৩), মৃত সোলেমান মিয়ার ছেলে গিয়াসউদ্দিন (২১) ও টুংকু মিয়া (১৯) ও একরামুল হক পাগলাসহ (৪৫) অজ্ঞাতনামা ৩/৪জনকে আসামি করে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. হারুনুর রশিদ তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি টুংকু মিয়া, গিয়াসউদ্দিন, মো. শাহীন ও একরামুলকে আটক করলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

২০১৯ সালের ১২ জুন আসামি গিয়াস উদ্দিন, টুংকু, একরামুল হক পাগলা ও অলি উল্লাহর বিরুদ্ধে অভিযোগ গঠনের পর রাষ্ট্রপক্ষে ১৩ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ এবং উভয়পক্ষের যুক্তিতর্ক শুনানির পর অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় রোববার দুপুরে আসামি গিয়াসউদ্দিন ও অলি উল্লাহর মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা করে জরিমানা করেন। আসামি টুংকুর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস এবং আসামি একরামুল হক পাগলা মামলা চলাকালীন সময়ে মারা যান। রায় ঘোষণার সময় গিয়াস উদ্দিন উপস্থিত ছিলেন।র তবে আসামি অলি উল্লাহ পালাতক রয়েছেন।

জাহিদ পাটোয়ারী/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।