উপজেলা নির্বাচন

কুমিল্লা আদর্শ সদরে বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন সব প্রার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২১ এপ্রিল ২০২৪

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা সব প্রার্থী। রোববার (২১ এপ্রিল) শেষদিন চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে একজন করে মনোনয়নপত্র জমা দেন।

এদিন চেয়ারম্যান পদে অ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান পদে আহাম্মেদ নিয়াজ পাবেল ও নারী ভাইস চেয়ারম্যান পদে অ্যাডভোকেট হোসেনেয়ারা বকুল জমা দেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তারা নির্বাচিত হওয়ার পথে।

নির্বাচন সংশ্লিষ্ট সূত্র জানায়, ২৩ এপ্রিল (মঙ্গলবার) তাদের মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হবে। যাচাই-বাছাইয়ে টিকে গেলে তিনজনকে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হবে।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানান, দ্বিতীয় ধাপে কুমিল্লার আদর্শ সদর, সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় নির্বাচন হচ্ছে। ২১ এপ্রিল অনলাইনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষদিন চেয়ারম্যান পদে বরুড়ায় পাঁচজন, সদর দক্ষিণে চারজন ও আদর্শ সদরে একজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে বরুড়ায় চারজন, সদর দক্ষিণে সাতজন ও আদর্শ সদরে একজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। নারী ভাইস চেয়ারম্যান পদে বরুড়ায় চারজন, সদর দক্ষিণে তিন জন ও আদর্শ সদরে একজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল ২০১৪ সালে ১৯ মে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে ভাইস- চেয়ারম্যান নির্বাচিত হন। পরে অধ্যক্ষ মো. আবদুর রউফের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হলে ২০১৬ সালের ৬ মার্চ উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৯ সালের নির্বাচনেও তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।


জাহিদ পাটোয়ারী/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।