বৃষ্টির জন্য ইসতিসকার নামাজে কাঁদলেন হাজারো মুসল্লি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

সারাদেশের মতো লালমনিরহাট জুড়েও তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত৷ পরিত্রাণের জন্য আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে তওবা, ইসতিসকার নামাজ ও দোয়া আদায় করেছেন হাতীবান্ধার মুসলমানরা । এসময় কয়েক হাজার মুসল্লি নামাজে অংশ নেন।

সোমবার (২৩ এপ্রিল) দুপুর ১২ টায় লালমনিরহাটে উপজেলার বড়খাতা উচ্চ বিদ্যালয় মাঠে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতি ও দোয়া পরিচালনা করেন বড়খাতা নূরানী জামে মসজিদের খতিব মাওলানা নাজমুল হুদা। হাতীবান্ধা উপজেলার বড়খাতা বাজার ব্যবসায়ী ও ওলামা সমিতির উদ্যোগে এ নামাজ অনুষ্ঠিত হয়।

জানা গেছে, সকাল সাড়ে ১০টা থেকে বড়খাতা উচ্চ বিদ্যালয়ে মাঠে খোলা আকাশের নিচে প্রথমে মুসল্লিরা পাপ মোচনের জন্য তওবা করেন। পরে সালাতুল ইসতিসকার নামাজ শেষে ঘণ্টাব্যাপী দোয়া অনুষ্ঠিত হয়। এসময় শত শত মুসল্লি আল্লাহ কাছে চোখের পানি ফেলে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে মোনাজাত করেন।

বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে কাঁদলেন হাজার মুসল্লি

ফকিরপাড়া ইউনিয়নের আব্দুস সালাম জাগো নিউজকে বলেন, এক মাস ধরে এলাকায় কোনো বৃষ্টি নেই। শ্যালো মেশিন দিয়েও চাষাবাদ করা কষ্টসাধ্য হয়ে পড়ছে। প্রচণ্ড দাবদাহে ভুট্টার ক্ষেতও পুড়ে যাচ্ছে। জমিতে কোনো রস নাই। পাট ক্ষেতের অবস্থা আরও খারাপ। বৃষ্টির জন্য নামাজ হবে এ কথা শুনেই ছুটে এসেছি।

বড়খাতা নূরানী জামে মসজিদের খতিব মাওলানা নাজমুল হুদা বলেন, অনাবৃষ্টির কারণে বড়খাতার ব্যবসায়ী ও বিভিন্ন এলাকার মানুষ মিলে ইসতিসকার নামাজ আদায় করেছি। ফসল ও পশুপাখি কষ্টে আছে। দোয়া করেছি আল্লাহ যেন এই এলাকায় রহমতের বৃষ্টি দিয়ে পরিপূর্ণ করেন।

বড়খাতা বাজার কমিটির সদস্য আহসান হাবীব লাভলু জাগো নিউজকে বলেন, বৃষ্টির অভাবে ধান, ভুট্টা ও পাট ক্ষেত পুড়ে যাচ্ছে। এজন্য আমরা বড়খাতা বাজার ব্যবসায়ী ওলামা সমিতি মিলে নামাজ ও বিশেষ দোয়ার আয়োজন করেছি।

রবিউল হাসান/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।