ভারতে নির্বাচন

হিলি দিয়ে তিনদিন টুরিস্ট-বিজনেস ভিসায় যাত্রী পারাপার বন্ধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ২৪ এপ্রিল ২০২৪

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে তিনদিন টুরিস্ট ও বিজনেস ভিসায় দুদেশের পাসপোর্টে যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করেছে ভারতীয় অভিবাসন কর্তৃপক্ষ।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে এক চিঠির মাধ্যমে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট কর্তৃপক্ষকে জানিয়েছে ভারতের হিলি অভিবাসন কেন্দ্র। এর আগে সকাল থেকে এ পথ দিয়ে সব ভিসার মাধ্যমে চলাচল স্বাভাবিক ছিল।

চিঠিতে বলা হয়েছে, আগামী ২৬ এপ্রিল ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আগামী ২৬ এপ্রিল ভোট শেষ হওয়া পর্যন্ত পর্যটক ও ব্যবসা ভিসায় দুদেশের মাঝে পাসপোর্ট যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করা হয়েছে।

হিলি ইমিগ্রেশনে আসা মারুফা আকতার বলেন, আমার বাবার বাড়ি ভারতে। বাবার সঙ্গে দেখাও হবে, আবার ডাক্তার দেখানো হবে। কিন্তু এখানে এসে শুনি যে ভারতে যাওয়া যাবে না।

উৎপল চন্দ্র বলেন, আমরা ভারত ভ্রমণের জন্য বাড়ি থেকে বিদায় নিয়ে চলে এসেছি। কিন্তু হিলি ইমিগ্রেশনে এসে শুনতে পেলাম ভারত নাকি টুরিস্ট ও বিজনেস ভিসায় লোক নেবে না। এ সিদ্ধান্তের কারণে আমরা ভারতে যেতে পারছি না।

উত্তম কুমার বলেন, ভারতের বৃন্দাবন যাওয়ার আজ হিলি ইমিগ্রেশনে এসেছিলাম। কিন্তু এখানে এসে শুনি ভারতে নাকি ভোট। কারণে টুরিস্ট ভিসায় যাত্রী পারাপার হচ্ছে না।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আশরাফুল বলেন, ২৬ এপ্রিল ভারতের দক্ষিণ দিনাজপুর জেলায় লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচন ঘিরে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে টুরিস্ট ভিসা ও বিজনেস ভিসার যাত্রীদের বহিগর্মন বন্ধের নির্দেশ দেন।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, বুধবার থেকে স্থলবন্দর দিয়ে পণ্য রপ্তানি সীমিত রয়েছে। বুধবার ও বৃহস্পতিবার দুদিন বন্দর দিয়ে শুধু কাঁচাপণ্য রপ্তানি হবে।

মো. মাহাবুর রহমান/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।