রাঙ্গামাটিতে শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ১০ মে ২০২৪

রাঙ্গামাটিতে শ্রমিক নেতা রুহুল আমিনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে শ্রমিক ইউনিয়ন। এসময় সংগঠনটির নেতারা বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।

শুক্রবার (১০ মে) বিকেলে রাঙ্গামাটি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন ট্রাক, মিনিট্রাক, পিকআপ শ্রমিক ইউনিয়নের নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাঙ্গামাটি জেলা ট্রাক, মিনি ট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি এটিএম হাসমত উল্লাহ।

এসময় তিনি বলেন, রাঙ্গামাটি পৌর পরিবহন টার্মিনালে স্বঘোষিত নামধারী নেতা রুহুল আমিন বাহিনীর সন্ত্রাস, চাঁদাবাজি ও জোর- জুলুম করে শ্রমিক নেতাকর্মীদের জিম্মি করে রেখেছেন। বৃহস্পতিবার (৯ মে) আমাদের সংগঠনের কর্মীর ওপর হামলা চালায় তারা। এসব নির্যাতন থেকে আমরা পরিত্রাণ পেতে চাই। আমরা বৈধভাবে নির্বাচিত হওয়ার পরও আমরা দায়িত্ব পালন করতে পারিনি। কারণ রুহুল আমিন বাহিনীর হাতে পরিবহন সেক্টর জিম্মি হয়ে আছে।

তিনি আরও বলেন, এ রুহুল আমিন দুই বছর ধরে আমাদের সম্পত্তি দখল করে মাসে সাড়ে সাত হাজার টাকা ভাড়া আদায় করে ভোগ করছে। এছাড়া তিনি বিভিন্ন গাড়ি থেকে কোন স্বাক্ষর ছাড়া ইচ্ছে মত চাঁদা আদায় করছেন। তাদের কারণে আমরা সংগঠনের কর্মী চালকদের মৃত্যু ভাতা দিতে পর্যন্ত পারছি না। রুহুল আমিন ও তার বাহিনী থেকে পরিবহন সেক্টরকে উদ্ধারের জন্য প্রশাসনের কাছে শ্রমিকদের পক্ষ হয়ে অনুরোধ জানাচ্ছি।

সংগঠনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, আমরা শ্রমিকদের কোনো কার্যক্রম বা গরিব অসহায় চালকদের সাহায্য সহযোগিতা করতে পারছিনা। সদস্যদের চাঁদা আদায় করতে দিচ্ছেন না রুহুল আমিন। এখন আমাদের রাজপথে নেমে প্রতিবাদ করা ছাড়া আর কোনো উপায় নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের কোষাধ্যক্ষ সোলাইমান, সিনিয়র সদস্য আজিজুল হক, শ্রমিক সদস্য মানিকুল ইসলাম মানিক প্রমুখ।

সাইফুল উদ্দীন/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।