কুমিল্লায় ব্যবসায়ী হত্যায় ৭ আসামির মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:০০ পিএম, ১৯ মে ২০২৪

কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা মামলায় সাতজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় আরও সাত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৯ মে) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন মামলার রায় ঘোষণা করেন।

বাদীপক্ষের আইনজীবী কামরুজ্জামান বাবলু জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ২৮ জুলাই পাওনা টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে ফোনে ডেকে নিয়ে পা কেটে উপজেলার ছোট গানিয়ারচর এলাকার ব্যবসায়ী মো. সাদেক মিয়াকে ফসলি জমিতে ফেলে দেওয়া হয়। পরে স্বজনরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় পরদিন সকাল ৮টায় তিনি মারা যান তিনি।

এই ঘটনায় সাদেক মিয়ার স্ত্রী রেখা আক্তার ১৮ জনের বিরুদ্ধে হোমনা থানায় হত্যা মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত সাদেক মিয়া হত্যা মামলায় সাত জনকে মৃত্যুদণ্ড এবং সাত জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। মামলায় একজনকে খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত ৩ আসামি ও খালাস পাওয়া একজন উপস্থিত ছিলেন।

জাহিদ পাটোয়ারী/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।