ভোটার না থাকায় ঘুমিয়ে পড়েছেন পোলিং অফিসার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:১১ পিএম, ২১ মে ২০২৪

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। তবে ভোটারের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

মঙ্গলবার (২১ মে) সকাল থেকে বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে এ চিত্র দেখা গেছে। এসময় পোলিং অফিসার, এজেন্ট এবং প্রিসাইডিং অফিসারদের অনেকটা অলস সময় কাটাতে দেখা গেছে।

দুপুর ২টায় উপজেলার শীষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা যায়, ভোটার নেই। শুধু নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিরাই রয়েছেন। কেন্দ্রের ৪ নম্বর কক্ষের পোলিং অফিসার সেলিনা আক্তার টেবিলে মাথা রেখে ঘুমিয়ে পড়েছেন। ভোটার না থাকায় এজেন্টরা মেতে আছেন একে অপরের সঙ্গে খোশগল্পে। সহকারী প্রিসাইডিং অফিসার মো. হালিমকে বারান্দায় ঘোরাফেরা করতে দেখা যায়। গণমাধ্যমকর্মীদের উপস্থিতি টের পেয়ে তিনি আসনে গিয়ে বসেন। জেগে ওঠেন ঘুমিয়ে থাকা সেলিনা আক্তারও।

পোলিং অফিসার সেলিনা আক্তার বলেন, ‘ভোটারের উপস্থিতি নেই। তীব্র গরমে অসুস্থ হয়ে পড়েছিলাম। তাই একটু রেস্ট করছিলাম। ভোটার থাকলে এমন করতাম না।’

শীষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার মো. হালিম বলেন, ‘সকালের দিকে ভোটার উপস্থিতি ছিল। ১২টার পর থেকে ভোটার নেই। দুপুর ২টা পর্যন্ত এ বুথে ভোট পড়েছে ১০২টি। মাঝেমধ্যে দু-একজন আসছেন। আমরা তাদের ভোট নিচ্ছি।’

রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর কিছুর খবর পাওয়া যায়নি।

সদর দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই গোলাম সারওয়ার ও আব্দুল হাই বাবলুর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হওয়ার কথা জানিয়েছেন ভোটারেরা। নারী-পুরুষ মিলিয়ে মোট ভোটার এক লাখ ৩৩ হাজার।

জাহিদ পাটোয়ারী/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।