হাসপাতাল থেকে রোগী বহনকালে মাইক্রোবাসে আগুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৮:৩৮ এএম, ২৩ মে ২০২৪

দিনাজপুরের বিরল উপজেলায় রোগী বহনকারী একটি মাইক্রোবাসে আগুন লেগে পুড়ে গেছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি। মাইক্রোবাসটিতে আগুন লাগার কারণে ওই সড়কে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

বুধবার (২২ মে) রাত ৯টার সময় দিনাজপুর-পীরগঞ্জ সড়কের বিরল উপজেলার বাজনাহার রেল ক্রসিংয়ের কাছে এ ঘটনা ঘটে। ওয়ারিং ত্রুটির কারণে এই আগুনের সূত্রপাত বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

হাসপাতাল থেকে রোগী বহনকালে মাইক্রোবাসে আগুন

মাইক্রোবাসের চালক ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার দক্ষিণ সনবাড়ী গ্রামের হামিদুর রহমান জানান, দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ থেকে একজন রোগীসহ মোট ৬ জন যাত্রী নিয়ে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈলে যাচ্ছিলেন। পথে মাইক্রোবাসটি বাজনাহার রেল ক্রসিংয়ের কাছে পৌঁছালে চলতি অবস্থায় ইঞ্জিনে আগুন লেগে যায়। এ সময় রোগীসহ যাত্রীদের দ্রুত মাইক্রোবাস থেকে নামিয়ে নিরাপদ স্থানে নেওয়া হয়। পরে মাইক্রোবাসে থাকা সিলিন্ডার বিস্ফোরিত হলে মুহূর্তে গোটা মাইক্রোবাসে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। নিমিশেই মাইক্রোবাসটি পুড়ে যায়।

স্থানীয়রা বিরল ফায়ার সার্ভিসে খবর দিলে তরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

হাসপাতাল থেকে রোগী বহনকালে মাইক্রোবাসে আগুন

বাজনাহার এলাকার যুবক শামীম হোসেন বলেন, পরপর কয়েকটি বিকট শব্দ পেয়ে আগুন দেখে ছুটে আসি। এসে শুনি গাড়ির ত্রুটির জন্য আগুন লেগেছে।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মাওলা শাহ বিষয়টি নিশ্চিত করে জানান, মাইক্রোবাসটির মালিক ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার মীরডাঙ্গী গ্রামের আলী হাসান। চালক হামিদুর রহমান রোগী ও রোগীর স্বজনদের বহন করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে যাচ্ছিলেন।

এমদাদুল হক মিলন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।