বেশি দামে ডিম বিক্রি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ২৩ মে ২০২৪

ডিমের দাম সহনীয় পর্যায়ে ফিরিয়ে আনতে ফরিদপুরের বিভিন্ন বাজার ও আড়তে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় বেশি দামে ডিম বিক্রি করায় তিন প্রতিষ্ঠান থেকে ৩১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ এ অভিযান পরিচালনা করেন।

বেশি দামে ডিম বিক্রি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

অধিদপ্তর সূত্রে জানা যায়, বাজার তদারকি অভিযানে ডিমের দামে কারসাজি করা, ডিমের ক্রয়-বিক্রয় রশিদ না থাকা, মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রদর্শন না করার অপরাধে মিতালী ট্রেডার্সকে আট হাজার, মোল্লা স্টোরকে তিন হাজার এবং দিশারী টেড্রার্সকে ২০ হাজারসহ তিনটি প্রতিষ্ঠানকে মোট ৩১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে মো. সোহেল শেখ জাগো নিউজকে জানান, কাজী ফার্ম প্রতি পিস ডিম ৯ টাকা ৪৭ পয়সা বিক্রি করে খুচরা ব্যবসায়ীর কাছে সেক্ষেত্রে সরকার নির্ধারিত মূল্যে তাদের বিক্রি করার কথা ১০ টাকা ৫৭ পয়সা। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী প্রতিটি ডিম ১১ টাকা ৫০ পয়সা থেকে ১২ টাকা বিক্রি করছেন। যা অপরাধ। এছাড়া কোনো ব্যবসায়ী মূল্যতালিকাও ঠিকমতো রাখছেন না। এজন্য ভোক্তা অধিকার আইনে তাদেরকে জরিমানা করা জয়। ভোক্তাদের ন্যায্য মূল্যে ডিম পেতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাজার তদারকি অভিযানে জেলা সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, এবং জেলা পুলিশের টিম সার্বিক সহযোগিতা করেন।

এন কে বি নয়ন/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।