গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ, যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২৩ মে ২০২৪

ফরিদপুরে এক গৃহবধূর শরীরে অ্যাসিড নিক্ষেপের দায়ে সুজন কুমার হালদার (৪২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ভুক্তভোগী গৃহবধূকে এক লাখ টাকা দেওয়ার নির্দেশ দেন আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) বিকাল সাড়ে ৩টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামি সুজন কুমার হালদার ফরিদপুরের মধুখালী উপজেলার বেলেশ্বর গ্রামের সুশীল কুমার হালদারের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৬ নভেম্বর রাতে ওই গৃহবধূ স্বামীর বাড়ি মধুখালী উপজেলার জগন্নাথদীতে রান্না করছিলেন। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় আসামি সুজন কুমার হালদার তার শরীরের বিভিন্ন স্থানে অ্যাসিড নিক্ষেপ করেন। পরে ওই গৃহবধূকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ভুক্তভোগী গৃহবধূ এখনও শরীরের বিভিন্ন স্থানে অ্যাসিডের স্মৃতিচিহ্ন নিয়ে বেঁচে আছেন। এ ঘটনায় মধুখালী থানায় পরবর্তীতে একটি মামলা করেন ওই গৃহবধূর পরিবার।

রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. ছানোয়ার হোসেন জাগো নিউজকে বলেন, এক গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপের দায়ে গৌতম মণ্ডল নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ভুক্তভোগীকে এক লাখ টাকা ক্ষতিপূরণ দিতে আসামিকে নির্দেশ দেওয়া হয়েছে।

এন কে বি নয়ন/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।