দেড় ঘণ্টার আগুনে পুড়েছে দুই শতাধিক বসতি-দোকান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ২৪ মে ২০২৪

কক্সবাজারের উখিয়ার ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে লাগা আগুন দেড় ঘণ্টার প্রচেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট, এপিবিএন ও স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে দেড় ঘণ্টায় বসতি ও দোকানঘর মিলে প্রায় দুই শতাধিক স্থাপনা পুড়ে ছাই হয়েছে।

শুক্রবার (২৪ মে) বেলা ১১টার দিকে উখিয়ার থাইংখালি ১৩ নম্বর তানজিমারখোলা রোহিঙ্গা ক্যাম্পে লাগা এ আগুন দুপুর সাড়ে ১২টায় নিয়ন্ত্রণে আসে।

কক্সবাজারের ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক অতীশ চাকমা জানান, রোহিঙ্গা ক্যাম্পে আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে প্রথমে দুটি ইউনিট কাজ শুরু করে। সঙ্গে ছিলো এপিবিএন সদস্য ও স্থানীয়রা। পরে ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট যোগ দেয়।

দেড় ঘণ্টার আগুনে পুড়েছে দুই শতাধিক বসতি-দোকান

‘দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। পরবর্তী পরিস্থিতি অবজারভেশনে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এখনো কাজ করছে। তবে কি কারণে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি’- বলে জানান তিনি।

থাইংখালি রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা রহিম উল্লাহ জানান, দুপুরের আগে ১৩ নম্বর ক্যাম্পের কাঠাল গাছতলা বাজারে আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে ক্যাম্পের ঘরে মধ্যেই লেগে যায়। এ ঘটনায় দুই শতাধিক দোকান ও ঘর পুড়ে গেছে।

কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার মোহাম্মদ সামছু-দৌজা নয়ন জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।

সায়ীদ আলমগীর/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।