রিমালের প্রভাবে বিদ্যুৎবিচ্ছিন্ন ফেনীর সাড়ে ৪ লাখ মানুষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:৪৪ এএম, ২৮ মে ২০২৪

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বৃষ্টি ও ঝড়ো হাওয়া উপকূলীয় জেলা ফেনীতে অব্যাহত রয়েছে। এতে জেলার বিভিন্ন স্থানে গাছপালা উপড়ে পড়ায় সাড়ে ৪ লাখ মানুষ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছেন।

ঝড়ো হাওয়ায় বিদ্যুতের লাইনে গাছ উপড়ে পড়ায় এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। জেলা শহরে রোববার মধ্যরাত পর্যন্ত বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক থাকলেও তারপর থেকে বেশিরভাগ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। আর তার আগে থেকেই উপজেলাগুলোতে বিদ্যুৎ ছিল আশা যাওয়ার মাঝে।

দাগনভূঞার ওমরাবাদ গ্রামের বাসিন্দা আরিফুর রহমান বলেন, বৃষ্টির সঙ্গে তীব্র বাতাসের কারণে কিছু গাছপালা উপড়ে পড়েছে। বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন রয়েছে।

রিমালের প্রভাবে বিদ্যুৎবিচ্ছিন্ন ফেনীর সাড়ে ৪ লাখ মানুষ

সোনাগাজীর চর চান্দিয়া এলাকার বাসিন্দা আলী আমজাদ বলেন, মধ্যরাত থেকে বাতাসের গতিবেগ বেড়েছে। এখন পর্যন্ত আমরা নিরাপদে আছি। জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি থাকলেও লোকালয়ে প্রবেশ করেনি।

ফেনী আবহাওয়া দপ্তরের উচ্চ পর্যবেক্ষক মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, রোববার সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত ২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এখনো ১২ থেকে ১৪ কিলোমিটার বেগে বাতাস বইছে। আজও সারাদিন ও রাতে বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানান এ কর্মকর্তা।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হাওলাদার মো. ফজলুর রহমান বলেন, রাত থেকেই ঝড়ো হাওয়ায় বিদ্যুতের সংযোগ ক্ষতিগ্রস্ত হয়েছে। সকাল ৮টা থেকে পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। আবহাওয়া অনুকূলে আসলে সংযোগ সচল করতে কাজ শুরু হবে। বর্তমানে জেলায় পল্লী বিদ্যুতের ৪ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছেন।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।