ফরিদগঞ্জে একরাতে ২৩ মিটার চুরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ১০:৪৭ এএম, ২৮ মে ২০২৪
ফাইল ছবি

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় একরাতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ২৩টি বৈদ্যুতিক মিটার চুরি হয়েছে। রোববার (২৬ মে) দিনগত রাতে উপজেলার বাগড়া বাজার থেকে শুরু করে রায়পুরের বর্ডার বাজার পর্যন্ত বিভিন্ন স্থানের স’মিল ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে থ্রি ফেইজের এসব মিটার চুরির ঘটনা ঘটে।

সোমবার (২৭ মে) সকালে ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠানে আসলে এসব মিটার চুরির ঘটনা জানাজানি হয়।

ভুক্তভোগী স’মিল ব্যবসায়ী শফিকুর রহমান বলেন, প্রতিদিনের মতো রাতে স’মিল বন্ধ করে বাড়িতে চলে যাই। সকালে এসে দেখি আমার স’মিলের বিদ্যুতিক মিটারটি চুরি হয়ে গেছে। প্রশাসনের কাছে এর বিচার চাই।

জেলা স’মিল মালিক সমিতির সভাপতি মো. নাছির উদ্দিন হাজী বলেন, রোববার রাতে আমার নিজের মালিকানাধীন দু’টি ব্যবসা প্রতিষ্ঠানের মিটারসহ ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন স’মিল থেকে ২৩টি মিটার চুরি হয়েছে। থ্রি ফেইজের মিটারগুলো ২৫ থেকে ৩০ হাজার টাকা মূল্যের হয়ে থাকে।

তিনি আরও বলেন, চুরির ঘটনায় স’মিল ব্যবসায়ীদের অনেক বড় ধরনের ক্ষতি হয়েছে। যারা এ চুরির সঙ্গে জড়িত আমি চাই প্রশাসন তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুক। বিষয়টি থানার ওসিকে মৌখিকভাবে জানিয়েছি। লিখিত অভিযোগের প্রস্তুতি চলছে।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতায় ফরিদগঞ্জ জোনাল অফিস। এই কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোহাম্মদ কামাল হোসেন বলেন, বৈদ্যুতিক মিটার চুরির ঘটনাটি দুঃখজনক। এ উপজেলায় আগে কখনো এমনভাবে বিদ্যুতিক মিটার চুরির ঘটনা ঘটেনি। যারাই ঘটনাটি ঘটিয়েছে সংশ্লিষ্ট প্রশাসন দ্রুত তাদের আইনের আওতায় নিয়ে আসুক।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শরীফুল ইসলাম/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।