ডিসেম্বরে বেতন হবে না ফারমার্স ব্যাংকে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:১৫ এএম, ২০ ডিসেম্বর ২০১৭

উদ্যোক্তা পরিচালক ও ব্যবস্থাপনা পরিষদের ব্যাপক অনিয়মের কারণে ডুবতে বসার উপক্রম বেসরকারি ফারমার্স ব্যাংকে নগদ অর্থের চরম সংকট চলছে।

ঋণ কেলেঙ্কারি ও অব্যবস্থাপনা নিয়ে চাপের মুখে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর ব্যাংকটির চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ানোর মাত্র তিন সপ্তাহের মাথায় মঙ্গলবার (১৯ ডিসেম্বর) অপসারিত হয়েছেন প্রতিষ্ঠানটির এমডি এ কে এম শামীম।

এ অবস্থায় নগদ টাকা না থাকায় প্রায় দুই মাস ধরে ঋণ বিতরণ বন্ধ রয়েছে। অন্যদিকে আস্থা সংকটে জমা অর্থ তুলে নিতে মরিয়া আমানতকারীরা। প্রতিদিনই তারা ব্যাংকটিতে ভিড় করলেও খালি হাতেই ফিরতে হচ্ছে। এ সব কারণে এবার অনিশ্চিত হয়ে পড়েছে ব্যাংকটির কর্মকর্তা-কর্মচারীদের বেতন পরিশোধ।

এমন পরিস্থিতিতে চলতি মাসে কারোরই বেতন পরিশোধ সম্ভব হবে না বলে জানিয়েছেন ব্যাংকটির নির্বাহী কমিটির (ইসি) নতুন চেয়ারম্যান আজমত রহমান।

গণমাধ্যমকে তিনি বলেন, নগদ অর্থ সংকটে আমানতকারীদের টাকাই এ মুহূর্তে পরিশোধ করতে পারছি না। কর্মকর্তা-কর্মচারীদের বেতন দেব কীভাবে?

জানা গেছে, যাত্রা শুরুর মাত্র তিন বছরের মধ্যেই দেড় হাজার কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দিয়েছে ফারমার্স ব্যাংক। তাদের বেতন বাবদ প্রতি মাসে ব্যাংকটির ব্যয় হয় ৫ কোটি টাকারও বেশি।

আজমত রহমান আরও জানান, চলমান পরিস্থিতিতে ব্যাংকের সব শাখাকে বিতরণকৃত ঋণ আদায় দ্রুততর করার নির্দেশ দেয়া হয়েছে। যে শাখা লক্ষ্যমাত্রা অনুযায়ী টাকা আদায় করতে পারবে, সে শাখার বেতন-ভাতা দ্রুত পরিশোধ করা হবে।

এমএমজেড/আইআই

আপনার মতামত লিখুন :