ফার্নিচারে বিশেষ ছাড় সঙ্গে উপহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ০৫ জানুয়ারি ২০১৮

নতুন নতুন ডিজাইনের ফার্নিচার নিয়ে এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় হাজির হয়েছে দেশের নামিদামি প্রতিষ্ঠানগুলো। রয়েছে মূল্যছাড়ের পাশাপাশি দারুণ সব অফার। অনেক পণ্যের সঙ্গে রয়েছে সুদৃশ্য উপহারও।

মেলা থেকে পণ্য কিনলে রাজধানীর মধ্যে হোম ডেলিভারিরও ব্যবস্থা রাখা হয়েছে। বিভিন্ন ব্যাংকের ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে পণ্য কিনলে রয়েছে আলাদা মূল্যছাড়।
গতকাল ২৩তম এ বাণিজ্য মেলার ছিল পঞ্চম দিন। মাসের প্রথম সরকারি ছুটির দিন হওয়ায় গতদিন জমে ওঠে মেলা। পছন্দের ফার্নিচার দেখতে ও কিনতে এবং প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন অফার সম্পর্কে জানতে প্যাভিলিয়নগুলোতে ভিড় জমান দর্শনার্থীরা।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, পারটেক্স, হাতিল, নাদিয়া, নাভানা, আকতার, রিগ্যাল, হাইটেক, এথেনাস, লিগ্যাসি-সহ ফার্নিচারের সব প্যাভিলিয়নে দেয়া হচ্ছে বিশেষ ছাড়। বিক্রেতারা জানান, কেনার চাইতে বেশিরভাগ দর্শনার্থী এখনো ঘুরে ঘুরে পণ্য দেখছেন। অনেকে নিকটতম শাখা থেকে পণ্য কিনতে আগ্রহ দেখাচ্ছেন। আবার কেউ কেউ সব তথ্য নিয়ে যাচ্ছেন, সামনের সপ্তাহে এসে বুকিং দেবেন বলে জানাচ্ছেন তারা।

মেলা উপলক্ষে রিগ্যাল প্যাভিলিয়নে দেয়া হচ্ছে ১০-২০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড়। এর বাইরে যেসব পণ্যে ১০ শতাংশের কম মূল্যছাড় রয়েছে তা ছয় মাসের বিনা সুদে কেনার সুযোগ রয়েছে।

রিগ্যাল প্যাভিলিয়নের ইনচার্জ মামুন মিয়া বলেন, মেলায় নতুন নতুন বেশকিছু পণ্য আনা হয়েছে। এর মধ্যে রিমোট বেড, সোফা, বুকসেলফ, এক্সক্লুসিভ রিডিং টেবিল রয়েছে। এসব পণ্যে মূল্যছাড় আছে। রাজধানীর মধ্যে হোম ডেলিভারিরও ব্যবস্থা রয়েছে।

মেলা উপলক্ষে নাভানা ফার্নিচার বেডরুম সাজানোর সব ধরনের ব্যবস্থা রেখেছে। নতুন নতুন পণ্যের পাশাপাশি সব ধরনের পণ্যে ১৭ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। মেলা ও শোরুমে একই সুবিধা দেয়া হচ্ছে। এছাড়া বিভিন্ন ব্যাংকের কার্ডে পণ্য কিনলেও ছাড় রয়েছে। এ প্রসঙ্গে মেলার বিক্রয় কর্মকর্তা সারা নেয়ার তিতি বলেন, এখানে মূল্যছাড়সহ সহজ কিস্তিতে ফার্নিচার কেনার সুযোগ রয়েছে।

মেলায় তানিন বেস্ট ওয়ার ফার্নিচার দিচ্ছে বিশেষ ছাড়। এর বাইরে বিমান টিকিট জেতার সুযোগও রয়েছে। তানিনের বিক্রয়কর্মী আরিফ বলেন, মেলায় পণ্য কিনলে নিশ্চিত পুরস্কার রয়েছে। দেয়া হচ্ছে স্ক্র্যাচ কার্ড। মেলার শেষদিন লটারির মাধ্যমে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

মেলায় ডেলটা ইন্টোরিয়র ফার্নিচারে দিচ্ছে ১০ শতাংশ ছাড়। এছাড়া সৌভাগ্যবান ক্রেতা পেতে পারেন বিমান টিকিট। প্রতিষ্ঠানটির বিক্রয় কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, আমাদের ফার্নিচারের মূল বৈশিষ্ট্য হলো এগুলো সহজে খুলে সেটিং করা যায়। আকর্ষণীয় ডিজাইন ছাড়াও রয়েছে টেকশইয়ের নিশ্চয়তা। রেড ওক দিয়ে তৈরি এসব ফার্নিচারের দাম সকলের সামর্থের মধ্যে রাখা হয়েছে। এছাড়া হোম ডেলিভারির সুবিধাও দেয়া হচ্ছে।

নাভানা ফার্নিচার দিচ্ছে ৫ থেকে ১৫ শতাংশ ছাড়। মেলার স্টল ইনচার্জ নূর হোসাইন বলেন, মেলায় প্রায় ৬৫টি নতুন পণ্য আনা হয়েছে। এর মধ্যে রয়েছে বেড, ডাইনিং সেট, অফিস ফার্নিচার ও ডিভান। দামও রিজনেবল।

আকতার ফার্নিচার সব পণ্যে দিচ্ছে ১২ শতাংশ ছাড়। সঙ্গে হোম ডেলিভারির সুযোগ। সেখানকার কর্মকর্তা আবদুল আজিজ বলেন, আমাদের ফার্নিচারগুলো অত্যন্ত মানসম্পন্ন। নিখুঁত ডিজাইন এবং সম্পূর্ণ মেহগনি কাঠ দিয়ে তৈরি। বলা যায়, আমরাই দেশের এক নম্বর ফার্নিচার তৈরি করছি।

হাইটেক ফার্নিচার দিচ্ছে লাখ টাকার অফার। এছাড়া সব পণ্যে রয়েছে ৫ থেকে ১৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। রাজধানীর ভেতরে হোম ডেলিভারির ব্যবস্থাও রয়েছে। প্রতিষ্ঠানটির কর্মকর্তা রুবেল জানান, মূল্যছাড়ের সঙ্গে মেলা উপলক্ষে আমাদের দুটি বিশেষ অফার রয়েছে। এখান থেকে ২৫ হাজার টাকার পণ্য কিনলে পাওয়া যাবে একটি কুপন। ভাগ্য ভালো হলে বেড, ডিভান অথবা একটি ইজি চেয়ার জেতার সুযোগ রয়েছে। এছাড়া মেলা শেষে আরেকটি ড্র অনুষ্ঠিত হবে। সেখানে পুরস্কার হিসেবে থাকছে এক লাখ টাকা। দ্বিতীয় ও তৃতীয় পরুস্কার হিসেবে থাকছে যথাক্রমে ৭৫ ও ৫০ হাজার টাকা।

লিগ্যাসি ফার্নিচার দিচ্ছে পাঁচ থেকে ২৫ শতাংশ পর্যন্ত ছাড়। এর বাইরে সহজ কিস্তিতে পণ্য কেনার সুযোগ থাকছে এখানে।

এমএ/এমএআর/এসএম

আপনার মতামত লিখুন :