দুই হাজার পণ্য নিয়ে আন্তর্জাতিক প্লাস্টিক মেলায় আরএফএল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮

দেশের প্লাস্টিক পণ্যের প্রসার ও রফতানি বাড়ানোর লক্ষ্যে ১৬ দেশের অংশগ্রহণে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে ১৩তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০১৮। প্রতিবারের মত এবারও মেলায় ঘর ও বিল্ডিং ম্যাটেরিয়ালসহ বিভিন্ন পণ্য নিয়ে হাজির হয়েছে দেশের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান ‘আরএফএল’।

টেকসই ও দৃষ্টিদন্দন নানান ডিজাইন আর রঙের প্রায় ২ হাজার পণ্য নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। মেলায় প্লাস্টিকের তৈরি বিভিন্ন ফিটিংস ও প্লেট, মগ, গ্লাস, বাটি, ট্রে, স্যুপ সেট, চামচ, বোল, জগ, হটপট, চেয়ার, পানির বোতল, হরেক রকম পণ্য। মেলা আসা দেশ-বিদেশি দর্শনার্থীদের কাছে নিজেদের পণ্যের পরিচয় তুলে ধরছে দেশের সবচেয়ে বড় এই প্লাস্টিক তৈরির প্রতিষ্ঠানটি।

মেলায় আরএফএলের স্টলে দায়িত্বরত কর্মকর্তা সঞ্জয় সিকদার জানান, টেকসই ও দৃষ্টিদন্দন নানান ডিজাইনে আন্তর্জাতিক মানের প্লাস্টিক পণ্য উৎপাদন করে আরএফএল। দেশের চাহিদা মিটিয়ে আরএফএল বিশ্বের ১৪০মত দেশে পণ্য রফতানি করছে।

তিনি বলেন, আরএফএল সব সময় ক্রেতাদের পছন্দ ও দাম মাথায় রেখেই পণ্য বাজারজাত করে। তাই সব সময় আরএফএলের পণ্যের প্রতি ক্রেতাদের দৃষ্টি একটু বেশি। মেলায় রফতানিযোগ্য প্রায় ২ হাজার পণ্য এনেছি। নিজস্ব উৎপাদিত এত সংখক পণ্য দেশের কোনো প্রতিষ্ঠানের নেই। মেলায় অংশগ্রহণের মূল লক্ষ্য প্রদর্শনী করা।

RFL-Plastic-1

মেলা শুরু থেকে দর্শনার্থীরা আসছে। তারা আমাদের বিভিন্ন পণ্য সম্পর্কে নানা তথ্য জানছেন, আমরাও তাদের সহায়তা করছি। নতুন নতুন পণ্যের সঙ্গে দর্শনার্থীদের পরিচয় করিয়ে দিচ্ছি। মেলায় অনেকই বিভিন্ন পণ্য কিনতে চাইছেন। আমাদের নিজস্ব আউট লেট থেকে ক্রেতাদের পছন্দের পণ্য কেনার পরামর্শ দিচ্ছি। পাশাপাশি কিছু বিক্রিও করছি।

এদিকে মেলায় আরএফএল-এর স্টলে বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য দেখছেন রাজধানীর কলাবাগানের সাঈদ খান। স্টলে ঘুরতে ঘুরতে কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, ছুটির দিন হওয়ায় পরিবার নিয়ে মূলত বাণিজ্য মেলায় আসা। বাণিজ্য মেলায় কিছু কেনাকাটা পর আসার পথে এ মেলায় ঘুরে যাচ্ছি। আরএফএলের পণ্যগুলো দেখতে খুব সুন্দর।

গত বুধবার থেকে শুরু হওয়া ৪ দিনব্যাপী আন্তর্জাতিক প্লাস্টিক মেলা চলবে আগামী ৩ ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত। মেলা প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকছে। মেলায় প্রবেশের জন্য দর্শনার্থীদের কোনো টিকিট লাগে না। এবারের মেলায় দেশি-বিদেশি ৪৮০টি স্টল রয়েছে।

এসআই/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :