আইডিএলসি গ্রোথ ফান্ডে আবেদন শুরু মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

আগামী ২৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে শুরু হবে আইডিএলসি গ্রোথ ফান্ডের আবেদন। যা চলবে পরবর্তী ৪৫ দিন। তবে এর আগে নির্ধারিত টাকার ইউনিটি বিক্রি শেষ হয়ে গেলে এ মেয়াদে আর বিক্রি হবে না।

এর আগে গত ৩০ জানুয়ারি আইডিএলসি গ্রোথ ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির ওই অনুমোদনের ফলেই ফান্ডটির ইউনিট বিক্রি প্রক্রিয়া শুরু হচ্ছে।

বিএসইসির তথ্য অনুযায়ী, আইডিএলসি গ্রোথ ফান্ড একটি বে-মেয়াদি মিউচ্যুয়াল ফান্ড। ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা ৫০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তার অংশ ১০ কোটি টাকা। বাকি ৪০ কোটি টাকা সব বিনিয়োগকারীর জন্য বরাদ্দ রাখা হয়েছে, যা ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে।

এই ৪০ কোটি টাকা উত্তোলনের লক্ষ্যেই মঙ্গলবার থেকে আবেদন নেয়া শুরু করছে আইডিএলসি। মিউচ্যুয়ার ফান্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। ফান্ডটির উদ্যোক্তা আইডিএলসি ফাইন্যান্স এবং সম্পদ ব্যবস্থাপক আইডিএলসি এ্যাসেট ম্যানেজমেন্ট।

এছাড়া ফান্ডটির ট্রাস্টি হিসেবে কাজ করছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (বিজিআইসি) এবং কাস্টডিয়ান হিসেবে কাজ করছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এমএএস/এমবিআর/পিআর

আপনার মতামত লিখুন :