ব্লু ইকোনমি কাজে লাগাতে চায় এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ০১ এপ্রিল ২০১৮

নতুন সমুদ্রসীমার অধিকার পাওয়ার পর বাংলাদেশের জন্য ব্লু ইকোনমিতে যে অপার সম্ভাবনার সৃষ্টি হয়েছে তার সদ্ব্যবহার করে সুফল পেতে চায় এফবিসিসিআই।

রোববার মতিঝিল ফেডারেশন ভবনে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্স (ইন্টারন্যাশনাল অর্গানাইজেশনস)-এর এক সভায় এ কথা জানানো হয়।

কমিটির চেয়ারম্যান কাজী খুররম আহমেদ সভায় সভাপতিত্ব করেন। স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইনচার্জ মোহাম্মদ রিয়াদ আলী সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন। সভায় বিভিন্ন খাত থেকে আসা সদস্যবৃন্দও অংশ নেন।

সভায় এফবিসিসিআইয়ের পক্ষ থেকে বলা হয়, নতুন সমুদ্রসীমার অধিকার পাওয়ার পর বাংলাদেশের জন্য ব্লু ইকোনমিতে যে অপার সম্ভাবনার সৃষ্টি হয়েছে, তার সদ্ব্যবহার করে সুফল পেতে কাজ করবে এফবিসিসিআই।

মৎস্য আহরণ ও পর্যটন ছাড়াও বিভিন্ন খাতকে ব্লু ইকোনমিতে কাজে লাগানো সম্ভব। এতে দেশের অর্থনীতি আরও চাঙা হবে। এক্ষেত্রে এফবিসিসিআই সরকারের সঙ্গে যথাযথ পরিকল্পনা নিয়ে কাজ করতে বিশেষভাবে আগ্রহী। এছাড়াও আঞ্চলিক ও আন্তর্জাতিক বাণিজ্য উন্নয়নের লক্ষ্যে এফবিসিসিআই সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করতে চায় বলে সভায় জানানো হয়।

এসআই/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।