বিক্রেতা উধাও ইউনাইটেড এয়ারের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ১৮ জুলাই ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুল আলোচিত কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজের শেয়ার কিনতে পারছেন না বিনিয়োগকারীরা। যে সব বিনিয়োগকারীর কাছে প্রতিষ্ঠানটির শেয়ার আছে তাদের কেউই শেয়ার বিক্রি করতে রাজি হচ্ছেন না। ফলে ক্রেতা থাকলেও লোকসানের তালিকায় নাম লেখানো এই প্রতিষ্ঠানটির শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়েছে।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে প্রকাশিত তথ্য অনুযায়ী, প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেশ শুরু হয় ৪ টাকা ১০ পয়সায়। প্রথমে এই দাম থেকে ৪০ পয়সা কমিয়ে ৩ টাকা ৭০ পয়সা দরে ৯৫ হাজার ২০০ শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। তবে কেউই ওই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

এরপর ৩ টাকা ৮০ পয়সা দামে ২ হাজার শেয়ার ক্রয়ের আবেদন আসে। এ দামেও কেউ শেয়ার বিক্রি করতে রাজি হননি। এরপর কয়েক দফা দাম বেড়ে ৪ টাকা ৪০ পয়সা দামে ১৯ লাখ ১ হাজার ৬৯৪টি শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। এই দামেও কোনো বিনিয়োগকারী তাদের হাতে থাকা শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে ইউনাইটেড এয়ারওয়েজের শেয়ার বিক্রেতা শূন্যই থেকে গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৪ দশমিক ১৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৭০ দশমিক ৩৩ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৩ দশমিক ৩৩ শতাংশ এবং বিদেশিদের কাছে আছে ১২ দশমিক ১৮ শতাংশ শেয়ার।

এমএএস/এমএমজেড/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]