দুই দিনব্যাপী সশস্ত্র বাহিনী আয়কর মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৬ এএম, ২৮ নভেম্বর ২০১৮

কর রাজস্ব আদায়ের সংস্কৃতি গড়ে তোলার লক্ষ্যে ‘সশস্ত্র বাহিনী আয়কর মেলা’ শুরু হয়েছে। ঢাকা সেনানিবাসের সেনা মালঞ্চে এ মেলার আয়োজন করেছে সশস্ত্র বাহিনী বিভাগ ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর অঞ্চল-৯।

বুধবার সকাল সাড়ে ৯টায় আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবির। এ সময় উপস্থিত ছিলেন এনবিআরের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) জিয়াউদ্দিন মাহমুদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কর অঞ্চল-৯ এর ঢাকার কর কমিশনার মো. মাহমুদুর রহমান। বৃহস্পতিবার শেষ হবে দুই দিনব্যাপী এ মেলা।

উদ্বোধনী বক্তব্যে মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, সামরিক বাহিনীর সদস্যরা কর দিয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন। বিগত বছরগুলোত আয়কর রিটার্ন বেশি হওয়ায় এনবিআরকে ধন্যবাদ।

এ সময় তিনি এ মেলা আয়োজনের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের প্রশংসা করেন। সেই সঙ্গে সামরিক বাহিনীর জন্য দেশের অন্যান্য স্থানেও এরকম মেলা আয়োজনের আহ্বান জানান।

এর আগে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে চলতি মাসের ১৩ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত রাজধানী ঢাকাসহ দেশের ১৬৬টি স্থানে আয়কর মেলা অনুষ্ঠিত ও প্রায় আড়াই হাজার কোটি টাকার রাজস্ব আদায় হয়।

এমএ/এমএমজেড/পিআর