নতুন ‘রোডবিট’ ব্র্যান্ডের মোটরসাইকেল এনেছে আরএফএল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৭ পিএম, ১৬ জানুয়ারি ২০১৯

আধুনিক প্রযুক্তিতে তৈরি আকর্ষণীয় ডিজাইনের ‘রোডবিট’ ব্র্যান্ডের মোটরসাইকেল বাজারে এনেছে দেশের অন্যতম শিল্প গ্রুপ আরএফএল। সাশ্রয়ী মূল্যের নতুন ব্র্যান্ডের এ মোটরসাইকেলটি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বুকিং দিয়েই ক্রেতারা পাচ্ছেন ১০ বছরের রেজিস্ট্রেশন ফ্রি সুবিধা। বাণিজ্য মেলায় দুরন্ত-এর জেনারেল প্যাভিলিয়ন-১০ এ পাওয়া যাচ্ছে ‘রোডবিট ব্র্যান্ড’র মোটরবাইক।

প্যাভিলিয়নের দায়িত্বে থাকা মো. জাহাঙ্গীর আলম জাগো নিউজকে বলেন, ‘আরএফএল গ্রুপ প্রথমবারের মতো মোটরসাইকেল বাজারজাত করছে। চীন থেকে ইঞ্জিন এনে দেশে নিজস্ব কারখানায় মোটরসাইকেলটি সংযোজন করছে স্বনামধন্য প্রতিষ্ঠান আরএফএল অটোস। জ্বালানি সাশ্রয়ী, দৃষ্টিনন্দন ও অত্যন্ত মজবুত এ মোটরসাইকেলটি সুলভ মূল্যে পাচ্ছেন ক্রেতারা।’

RFL

তিনি বলেন, ‘রোডবিট’ ব্র্যান্ডের ১০০ সিসির মোটরসাইকেলটি মাত্র ৯০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। মেলা উপলক্ষে ১০ বছরের জন্য ফ্রি রেজিস্ট্রেশন করে দেয়া হচ্ছে। এছাড়া তিনটি সার্ভিসিংয়ের পাশাপাশি দুই বছরের ইঞ্জিন ওয়ারেন্টি রয়েছে।’

রোডবিট বাইকে কিক স্ট্যাটের পাশাপাশি রয়েছে ইলেকট্রিক সেলফ স্টার্টার ও হাইড্রোলিক ব্রেক। এতে এয়ার কুলড সিঙ্গেল সিলিন্ডার ৪ স্ট্রোক ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। ১০০ সিসির এই মোটরসাইকেল রাজধানী ঢাকার রাস্তায় প্রতি লিটারে ৫৫ থেকে ৬০ কিলোমিটার যাবে বলে জানান আরএফএলের কর্মকর্তা জাহাঙ্গীর।

রোডবিট মোটরসাইকেলটি অনলাইনে কেনাকাটার জনপ্রিয় সাইট ‘অথবা ডটকম’ থেকে কিনলে বিনাসুদে ১২ মাসের কিস্তির সুব্যবস্থা রয়েছে।

মেলায় ঘুরতে এসেছেন জাবেদ হোসেন। তিনি জানান, ঢাকার যে রাস্তা তাতে গণপরিবহনে চলাচল করা খুব কঠিন হয়ে যাচ্ছে। তাই দীর্ঘদিন ধরে চিন্তা করছি একটি মোটরসাইকেল কিনব। মেলায় ঘুরতে এসেছি। রোডবিটের নতুন ব্র্যান্ড দেখছি। পছন্দ ও দামে মিলে গেলে কেনার সিদ্ধান্ত নেব।

এসআই/এসআর/এমএমজেড/এমএস