‘দুরন্ত’ বাইসাইকেলে ৩৫ শতাংশ ছাড়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩১ পিএম, ১৭ জানুয়ারি ২০১৯

তরুণ প্রজন্মের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে বাইসাইকেল। দ্বিচক্রযানটির প্রতি দিন দিন মানুষের ঝোঁক যেন বেড়েই চলেছে। স্বাস্থ্যসচেতনদের কাছেও বাহনটি এখন পছন্দের শীর্ষে। তাইতো সবার স্বাদ মেটাতে বাণিজ্য মেলায় বাহারি রঙ আর মনমাতানো ডিজাইনের বাইসাইকেল নিয়ে এসেছে দেশের বৃহৎ শিল্পপরিবার প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ‘দুরন্ত’। দেশের তৈরি সাশ্রয়ী আর নিরাপদ ভ্রমণের উপযোগী এই বাইসাইকেলে মেলা উপলক্ষে ‘দুরন্ত’ দিচ্ছে সর্বোচ্চ ৩৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়।

রাজধানীর শেরেবাংলা নগরে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ১০ নম্বর জেনারেল প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে ‘দুরন্ত’ ব্র্যান্ডের সব বাইসাইকেল।

লাল, কমলা, আকাশি আর কালোসহ বিভিন্ন রংয়ের সাইকেল পাওয়া যাচ্ছে দুরন্তের প্যাভিলিয়নে। ছেলেদের জন্য রয়েছে অ্যালান ডায়নামিক, অ্যালান স্পাইডার, অ্যাভেনজার ও গ্লাডিয়েটরস নামের বিভিন্ন আকৃতির সাইকেল।

মেয়েদের জন্য রয়েছে অ্যালান প্রাইমো, অ্যাঞ্জেলেনা লেডিস ও ক্যামিলিয়া চেরি ইত্যাদি। রয়েছে বাচ্চাদের রাইডার, এনার্জি, গ্লিস্টার নামের বিভিন্ন বাইসাইকেল।

এ ছাড়াও অলিভিয়া, নিকি, দুরন্ত কপারসহ বিভিন্ন খেলনা সাইকেল সর্বনিম্ন এক থেকে দেড় হাজার টাকায় পাওয়া যাচ্ছে মেলায়।

দুরন্ত প্যাভিলিয়নের ম্যানেজার হিমেল মাহবুব জাগো নিউজকে জানান, দেশের তৈরি আন্তর্জাতিকমানের বাইসাইকেল সুলভ মূল্যে দিচ্ছে ‘দুরন্ত’। এবার ১৮টি নতুন মডেলসহ মেলায় ১২ থেকে ২৬ ইঞ্চি বিভিন্ন আকারের দুরন্ত ব্র্যান্ডের প্রায় দুই শতাধিক ডিজাইনের বাইসাইকেল রয়েছে। পরিবেশবান্ধব, নিরাপদ আকার-আকৃতিসহ সবদিক থেকেই দুরন্ত বাইসাইকেল আধুনিক ও চোখ ধাঁধানো। দামও হাতের নাগালে।

‘সর্বনিম্ন ৬ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৭০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে এসব সাইকেল। এ ছাড়া বাচ্চাদের সাইকেল মিলছে ১ হাজার ৫৩৫ টাকা থেকে ৩ হাজার ৯০০ টাকায়। মেলা উপলক্ষে সব ধরনের বাইসাইকেলে রয়েছে সর্বোচ্চ ৩৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়।’

মাহবুব বলেন, ‘এবার মেলায় আসা শিশুদের জন্য দুরন্ত প্যাভিলিয়নের দ্বিতীয় তলায় সাইকেল চালানোর জন্য ব্যবস্থা করা হয়েছে। এখানে বাচ্চারা তাদের পছন্দের সাইকেলটি চালিয়ে দেখতে পারবে।’ এ ছাড়া হেলমেট, হাতে গ্লাপস, লক, ঝুড়ি, পাম্পারসহ সাইকেলের বিভিন্ন যন্ত্রাংশ বিক্রি করা হচ্ছে বলে তিনি জানান।

তরুণ প্রজন্মের পছন্দ ফ্যাশনেবল বা স্টাইলিশ সাইকেলগুলো। এসব সাইকেলই বেশি বিক্রি হয়। এ ছাড়া এক্সপোর্ট কোয়ালিটির বিএমডব্লিউ ও স্কুল জার্মানি সাইকেলের চাহিদা রয়েছে বলে জানান প্যাভিলিয়নের ম্যানেজার।

মেলায় বাবার সঙ্গে বাইসাইকেল কিনতে এসেছে স্কুল ছাত্র আবির। জাগো নিউজকে আবিরের বাবা বলেন, ‘অনেক দিন ধরেই ছেলে সাইকেল কেনার বায়না ধরেছে। তার ইচ্ছে পূরণের জন্য মেলায় সাইকেল কিনতে এসেছি। দুরন্তের সাইকেল কিনলাম।’

এসআই/এসআর/পিআর