ঢাকায় ইয়ার্ন-ফেব্রিকস প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

দেশের গার্মেন্টস খাতকে ব্র্যান্ডিংয়ের মাধ্যমে রফতানি বাড়ানোর লক্ষ্যে ঢাকায় শুরু হয়েছে চার দিনব্যাপী ইয়ার্ন অ্যান্ড ফেব্রিকস প্রদর্শনী।

বুধবার (২৩ জানুয়ারি) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ‘১৫তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো-২০১৯ এর উদ্ধোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মনুশি। এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বিকেএমইএ ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মনসুর আহমেদ, সেন্টার অব এক্সিলেন্স ফর বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাস্ট্রির (সিইবিএআই) সভাপতি মো. আতিকুল ইসলাম, সেমস গ্লোবালের কর্ণধার ও প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মসি. মেহেরুন এন. ইসলাম প্রমুখ।

প্রদর্শনীটি আন্তর্জাতিক আয়োজক সংস্থা সেমস গ্লোবাল ও সাব-কাউন্সিল অব টেক্সটাইল ইন্ডাস্ট্রি টেক্স, চায়না যৌথভাবে আয়োজন করছে। এছাড়াও কনকারেন্ট এক্সিবিশন হিসেবে আয়োজন করা হয়েছে ‘৩৫তম ডাই ক্যাম বাংলাদেশ এক্সপো-২০১৯’ এবং ‘তৃতীয় ঢাকা ইন্টারন্যাশনাল ডেনিম শো-২০১৯’ এর উইন্টার এডিশন।

বিশ্বের প্রায় ২২টি দেশের ৩৭০টি প্রতিষ্ঠান এ প্রদর্শনীতে অংশ নিয়েছে। প্রদর্শনীতে থাকছে নিত্য নতুন প্রযুক্তি, সকল প্রকার সুতা, ডেনিম, নিটেড ফেব্রিক্স, ফ্লিস, ইয়ার্ন অ্যান্ড ফাইবার, রং, রাসায়নিক দ্র্যবাদি এবং অন্যান্য সর্বশেষ ও উদ্ভাবনী কাঁচামাল। প্রদর্শনীতে গার্মেন্টস ইন্ডাস্ট্রির ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারী সকলের জন্য ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনী চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত।

এসআই/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :