ব্যবসায়ীদের ডেকে ধন্যবাদ জানালেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৮ জুন ২০১৯

গেল রমজানে বাজারে ভোগ্যপণ্যের দাম স্বাভাবিক রাখায় ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সচিবালয়ে ব্যবসায়ীদের ডেকে বর্তমান বাজার পরিস্থিতি নিয়েও সার্বিক আলোচনা করেন তিনি।

সচিবালয়ের মন্ত্রণালয়ের সভাকক্ষে মঙ্গলবার বিকেলে ব্যবসায়ীদের সঙ্গে বসেন মন্ত্রী। এ সময় বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলাম, এফবিসিসিআই সহ-সভাপতি সাবেক বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান, ডিসিসিআই সভাপতিসহ বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, এবার তো রোজার মাস ভালো গেছে। সাধারণ মানুষের সমস্যা হয়নি। কেবিনেট মিটিংয়েও উনি বলেছেন, রোজার মাসে বাজার ভালো ছিল। ভোগ্যপণ্যের দামও সহনীয় পর্যায়ে ছিল। প্রধানমন্ত্রী এভাবে তার অভিমত ব্যক্ত করেন। আমি এটা আপনাদের জানালাম।

তিনি বলেন, রমজান শুরুর কয়েকদিন দু-একটি পণ্যের দাম সামান্য বেড়েছিল। পরবর্তীতে সেটা আবার স্বাভাবি হয়ে যায়। অল্প কয়েকদিন দাম বাড়ার জন্য ভোক্তাদের একসঙ্গে বেশি পণ্য কেনার সংস্কৃতিকে দায়ী করেন বাণিজ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, আমি আপনাদের ডেকেছি, আপনারা আজ সবাই এসেছেন। বড় ব্যবসায়ীদের সঙ্গে আমার মাঝে মাঝে বসার কথা হয়েছে। আপনারাও আপনাদের সমস্যা জানিয়েছেন, আমিও আপনাদের সমস্যাগুলো শোনার চেষ্টা করেছি।

‘রমজান মাস পবিত্র, এ মাসকে আপনারা সিনসিয়ারলি ও রিলিজিয়াসলি নিয়েছেন। এটা ভালো। ইটস ভেরি গুড।’

মন্ত্রী বলেন, আমি তিন মাস পরপর আপনাদের সঙ্গে বসে কথা বলতে চাই। কোথায় কোথায় সমস্যা হচ্ছে এবং কী কী সমস্যা আপনারা ফেইস করছেন- সেটা আমরা দেখব। সেসব বিষয়ে আপনাদের সঙ্গে থেকেই সমাধানের চেষ্টা করব।

‘আমরা কাজ করতে চাই, সাধারণ মানুষের কষ্টটা যাতে কম হয়। মানুষ যাতে ভালো থাকে। এক্ষেত্রে ব্যবসায়ী ভাইদের আগে এগিয়ে আসতে হবে‘- যোগ করেন মন্ত্রী।

‘মাননীয় প্রধানমন্ত্রী প্রতিদিনই একটা কথা বলেন, তিনি ভেজাল জিনিসের বিরুদ্ধে সোচ্চার। বারবার এ কথা বলে যাচ্ছেন তিনি। আমাদেরও বেশি বেশি সোচ্চার হতে হবে।’

এমইউএইচ/এমএআর/পিআর

আপনার মতামত লিখুন :