আগ্রহ হারানোর শীর্ষে ইউনাইটেড পাওয়ার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০০ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি গত সপ্তাহে দখল করেছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিসটিবিউশন কোম্পানি। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়।

এদিকে দাম কমে যাওয়ার পরও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে রাজি না থাকায় সপ্তাহজুড়ে লেনদেন হয় ৩২ কোটি ১২ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয় ৮ কোটি ৩ লাখ টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৭ দশমিক ৩৯ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমে হয় ৬৭ টাকা ৬০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩২১ টাকা ১০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৩৮৮ টাকা ৭০ পয়সা।

ইউনাইটেড পাওয়ারের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ভিএফএস থ্রেড ডাইং। সপ্তাহজুড়ে এ কোম্পানির শেয়ার দাম কমেছে ১৭ শতাংশ। এর পরেই রয়েছে এমএল ডাইং। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৬ দশমিক ৫৪ শতাংশ।

এ ছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- গ্লোবাল ইন্স্যুরেন্সের ১৩ দশমিক ৭৯ শতাংশ, অ্যারামিট সিমেন্টের ১৩ দশমিক ৪১ শতাংশ, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১৩ দশমিক ২৪ শতাংশ, নর্দান জুট মেনুফ্যাকচারিংয়ের ১৩ দশমিক ১৫ শতাংশ, সিলকো ফার্মাসিউটিক্যালের ১২ দশমিক ৫০ শতাংশ, কপারটেক ইন্ডাস্ট্রিজের ১২ দশমিক ২০ শতাংশ এবং সিমটেক্স ইন্ডাস্ট্রিজের ১১ দশমিক ৫৯ শতাংশ দাম কমেছে।

এমএএস/জেডএ/এমএস