নভেম্বরে বাজারে আসছে রয়্যাল এনফিল্ড মিটিয়র ৩৫০

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৩ অক্টোবর ২০২০

নানা বাধা-বিপত্তি কাটিয়ে নভেম্বরে বাজারে আসছে রয়্যাল এনফিল্ড কোম্পানির নতুন মোটরসাইকেল মিটিয়র ৩৫০। আগামী ৬ নভেম্বর এটি ভারতের বাজারে আসবে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, অনেক আগেই কোম্পানিটির নতুন রেক্ট্রো-ক্লাসিক ক্রুজার মোটরসাইকেল মিটিয়র ৩৫০ বাজারে আসার কথা ছিল। কিন্তু সরবরাহ প্রক্রিয়ায় সমস্যা কারণে একাধিকবার তা হয়ে ওঠেনি।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মোটরসাইকেলটি ফায়ারবল, স্টেলার ও সুপারনোভা— মোট তিনটি ভ্যারিয়্যান্টে বাজারে পাওয়া যাবে। এছাড়া ফ্রেম থেকে ইঞ্জিন, সবখানে নতুনত্ব থাকছে।

ফিচারের দিক থেকে এতে থাকবে স্ট্যান্ডার্ড ট্রিপার নেভিগেশন, ডাবল-ক্র্যাডল চেসিস, এয়ার কুলড ইউসিই ৩৫০ সিসি ইঞ্জিন। একই সঙ্গে ইঞ্জিনে সিক্স স্পিড গিয়ারবক্স থাকতে পারে। নতুনত্ব মিলবে হেডলাইট, টেললাইট থেকে রিয়ার ফেন্ডারে।

রয়্যাল এনফিল্ডের ‘জে প্ল্যাটফর্ম’ থেকে তৈরি এটাই প্রথম মোটরসাইকেল। ভারতীয় বাজারমূল্যে এর দাম হতে পারে ১ লাখ ৭০ হাজার থেকে ১ লাখ ৯০ হাজার রুপির মধ্যে। এই মোটরসাইকেলটি হোন্ডার জাওয়া পেরাকের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে বলেও মনে করছে অনেকে।

এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]