৩৫ লাখ শেয়ার পাচ্ছেন মিডল্যান্ড ব্যাংকের কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ২২ এপ্রিল ২০২১

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অংশ হিসেবে মিডল্যান্ড ব্যাংকের কর্মকর্তারা প্রতিষ্ঠানটির ৩৫ লাখ শেয়ার পাবেন। পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সংক্রান্ত অনুমোদন দিয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মিডল্যান্ড ব্যাংক আইপিও-এর মাধ্যমে শেয়ারবাজার থেকে টাকা তুলতে চায়। এ জন্য ব্যাংকের কর্মকর্তাদের ৩৫ লাখ শেয়ার বরাদ্দ দেয়ার জন্য আবেদন করে। কমিশন ব্যাংকটির আবেদন আমলে নিয়ে আইপিও-এর অংশ হিসেবে কর্মকর্তাদের ৩৫ শেয়ার দেয়ার অনুমোদন দিয়েছে।

তিনি আরও জানান, আইপিও-এর অংশ হিসেবে মিডল্যান্ড ব্যাংকের কর্মকর্তারা যে শেয়ার পাবেন, তা দুইবছর পর্যন্ত লকইন থাকবে। অর্থাৎ দুই বছরের মধ্যে কর্মকর্তারা তাদের শেয়ার বিক্রি বা হস্তান্তর করতে পারবে না।

মিডল্যান্ড ব্যাংক আইপিও-এর জন্য আবেদন করেছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমার জানা মতে এখন আইপিও-এর আবেদন করেনি। তবে আবেদন করার এখনও সময় আছে। ২০২০ সালের ডিসেম্বর মাসের আর্থিক প্রতিবেদন দিয়ে ব্যাংকটি চলতি মাসের ২৮ তারিখের মধ্যে আবেদন করতে পারবে।

তিনি আরও জানান, ২৮ এপ্রিলের মধ্যে আবেদন না করলে চলতি বছরের মার্চ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দিয়ে আবেদন করতে হবে। সে ক্ষেত্রে মার্চ মাস শেষ হওয়ার ১২০ দিনের মধ্যে আবেদন করতে হবে।

এদিকে বিএসইসির একটি সূত্র জানিয়েছে, মিডল্যান্ড ব্যাংক আইপিওতে আশার অংশ হিসেবে ৩৫ লাখ শেয়ার ব্যাংকটির কর্মকর্তাদের মাঝে বরাদ্দ দেয়ার আবেদন করে। বিএসইসি তাদের আবেদন অনুমোদন করেছে। বিএসইসির সিদ্ধান্ত অনুযায়ী, ৭ কোটি শেয়ারের মধ্যে ৬ কোটি ৬৫ লাখ শেয়ার ব্যাংকটিকে আইপিওর মাধ্যমে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে বিক্রি করতে হবে।

এমএএস/এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]