নিত্যপণ্যের বাজারে অভিযানে পৌনে ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

রাজধানীসহ সারাদেশে নিত্যপণ্যের বাজার এবং বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের দায়ে ৫৬ প্রতিষ্ঠানকে দুই লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দিনব্যাপী অভিযানে এ জরিমানা করা হয়।

এদিন ঢাকা মহানগরীর মোহাম্মদপুর কৃষি মার্কেট, টাউনহল বাজার, সাদেক খান কৃষি মার্কেট এবং আদাবর এলাকায় অধিদপ্তরের টিম কর্তৃক অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে বাজারে চিনি, ভোজ্যতেল, চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য, পণ্য ক্রয়-বিক্রয় রসিদ, পণ্যের মূল্য তালিকা পর্যবেক্ষণ করা হয়। এসময় সরকার নির্ধারিত মূল্যের বেশি দামে চিনি বিক্রির অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় এবং অন্যান্য ব্যবসায়ীদের এ বিষয়ে সতর্ক করা হয়।

শনিবার সারাদেশে অধিদপ্তরের মোট ২১টি টিম কর্তৃক পরিচালিত অভিযানে ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৫৬টি প্রতিষ্ঠানকে দুই লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিরা অভিযানে সহযোগিতা করেন।

অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বাজারে নিত্যপণ্যের মূল্য ভোক্তাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আহ্বান জানান। ভোক্তাস্বার্থ সুরক্ষায় অধিদপ্তরের নিয়মিত এ অভিযান বা তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ইএআর/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]