বাণিজ্য বাড়াবে ঢাকা বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৩ জানুয়ারি ২০২২

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল যাত্রী ও কার্গো হ্যান্ডলিং সক্ষমতা উল্লেখযােগ্যভাবে বাড়াবে। একই সঙ্গে বাংলাদেশের বাণিজ্য বাড়াতেও সহায়ক ভূমিকা পালন করবে এ টার্মিনাল।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে বিজিএমইএ প্রতিনিধি দল নির্মাণাধীন তৃতীয় টার্মিনাল পরিদর্শন করে। পরিদর্শনকালে তৃতীয় টার্মিনালের প্রকল্প পরিচালক একেএম মাকসুদুল ইসলাম প্রতিনিধি দলকে নতুন টার্মিনালের বৈশিষ্ট্য ও সুযােগ-সুবিধা সম্পর্কে অবহিত করেন।

এ সময় জানানো হয়, নতুন টার্মিনালে বাৎসরিক যাত্রী পরিবহনের সক্ষমতা দ্বিগুণেরও বেশি হবে। বর্তমানের ৮ মিলিয়ন থেকে ২০ মিলিয়নেরও বেশি এবং কার্গো ধারণক্ষমতা ২ লাখ টন থেকে বেড়ে ৫ লাখ টন হবে।

এ সময় বিজিএমইএ সভাপতি বলেন, বাংলাদেশে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটছে। তাই আকাশপথে আন্তর্জাতিক বাণিজ্য সম্পাদনের চাহিদাও বাড়ছে। এমন একটি সময়ােপযােগী উদ্যোগ নেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ। উন্নত স্থাপত্য ও আধুনিক সুযােগ-সুবিধা নিয়ে টার্মিনাল-৩ শুধু বাণিজ্য বাড়াতেই সহায়তা করবে না বরং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তিরও উন্নয়ন ঘটাবে।

বিজিএমইএ প্রতিনিধি দলে আরও ছিলেন সংগঠনটির সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ এবং সাবেক পরিচালক আশিকুর রহমান (তুহিন)। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

ইএআর/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।