জীবন বিমার বর্তমান পরিস্থিতি নিয়ে মালিকদের বৈঠক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ২৯ মে ২০২২

দেশে ব্যবসা করা জীবন বিমা কোম্পানিগুলোর বর্তমান পরিস্থিতি এবং এ খাতের বিভিন্ন সমস্যা নিয়ে বৈঠক করেছে বিমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)। সম্প্রতি রাজধানীর ঢাকা ক্লাবে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বিআইএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৈঠকের বিষয়টি জানানো হয়েছে।

বিআইএ প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

জীবন বিমা কোম্পানিগুলোর চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাদের (সিইও) উপস্থিতিতে বিআইএ প্রেসিডেন্ট শেখ কবির হোসেন বৈঠকে ইউএমপি পদ্ধতি অধিকতর কার্যকরী করার এবং ইউএমপি চার্জ হ্রাস করার প্রস্তাব দেন। একই সঙ্গে তিনি বিমা শিল্পের উন্নয়নে সবাইকে দায়িত্বশীলভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন বিমা গ্রাহকদের দাবি দ্রুত পরিশোধ করার ওপর গুরুত্বারোপ করেন। তামাদি পলিসি হ্রাসে তিনি আইডিআরএ’র বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। কয়েক মাসের মধ্যেই ব্যাংক ইস্যুরেন্স পদ্ধতি চালু করা যাবে বলেও তিনি আশ্বাস দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আইডিআরএ সদস্য মইনুল ইসলাম ও মো. দলিল উদ্দিন, বিআইএ’র প্রথম ভাইস প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল), ইউনিয়ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন পল্টু, বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মেজর জেনারেল আব্দুল হাফিজ মলিক, মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ, রূপালী ইন্স্যুরেন্সের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কুদ্দুস, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ফরিদুন্নাহার লাইলী, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্সের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইসহাক আলী খান পান্না, সন্ধানী লইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মজিবুল ইসলাম পান্না, আলফা লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান আলমগীর শামসুল আলামিন, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান শাইখ সিরাজ, বেঙ্গল লাইফ ইন্স্যুরেন্সের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. মোহাবত উল্লাহ।

বিআইএ নির্বাহী কমিটির সদস্য, বিআইএফ’র প্রেসিডেন্ট ও পপুলার লাইফ ইন্স্যুরেন্সের সিইও বি এম ইউসুফ আলী, বিআইএ নির্বাহী কমিটির সদস্য ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকতা মো. জালালুল আজিম, বিআইএ টেকনিক্যাল কমিটির সদস্য, বিআইএফ’র জয়েন্ট সেক্রেটারি ও জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এমএএস/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]