ফুটপাতে পড়ে থাকা প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করলো প্রাণ-আরএফএল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০২ জুন ২০২৩

আন্তর্জাতিক পরিবেশ দিবসকে সামনে রেখে পরিবেশের ভারসাম্য রক্ষা ও মানুষকে সচেতন করতে ব্যবহৃত প্লাস্টিক রিসাইক্লিং ক্যাম্পেইন শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। এই উদ্যোগ বাস্তবায়নে দেশের বিভিন্ন জায়গায় প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করছেন প্রতিষ্ঠানটির কর্মীরা।

শুক্রবার (২ জুন) রাজধানীর বাড্ডা-লিংক রোড থেকে ‘পরিবেশ বাঁচলেই বাঁচবে পৃথিবী’ স্লোগানে একটি র‌্যালি বের করেন প্রাণ-আরএফএল-এর কর্মীরা। এরপর তারা স্বেচ্ছাসেবকের ভূমিকায় রাস্তাঘাট ও ফুটপাতে পড়ে থাকা প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করেন।

আরও পড়ুন: দেশের ২৪ জেলার প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করবে প্রাণ-আরএফএল

ক্যাম্পেইনে অংশ নেওয়া প্রাণ-আরএফএল-এর এক কর্মী বলেন, আমরা আনন্দের সঙ্গে এই কাজে অংশ নিয়েছি। পরিবেশ ঠিক রাখতে ময়লা-আবর্জনা যথাস্থানে ফেলা দরকার। আজকে বাড্ডা থেকে হাতিরঝিল পর্যন্ত প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করবো। এতে জনগণ উপকৃত হবে এবং সচেতন হবে।

আরও পড়ুন: পরিবেশের ভারসাম্য রক্ষা ও আমাদের চ্যালেঞ্জ

ক্যাম্পেইনের অংশ হিসেবে একইদিন সারাদেশের ২৪ জেলার ৫৮ স্থানে পড়ে থাকা বিভিন্ন ধরনের আবর্জনা, বিশেষ করে সিঙ্গেল ইউজ প্লাস্টিক পরিষ্কার করা হবে। এছাড়া মানুষ যেন যেখানে-সেখানে ময়লা না ফেলে এ ব্যাপারে সচেতন করা হবে।

এএএম/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।