বাণিজ্যমেলায় শেষদিনে থ্রি পিস-শাড়িতে বিশেষ ছাড়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০১:০৭ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসরের শেষ দিনে নারীদের বিভিন্ন পণ্যে চলছে ‘আখেরি’ ছাড়। তবে, অন্যান্য দিনের তুলনায় ক্রেতা-দর্শনার্থীদের তেমন চাপ নেই মেলা প্রাঙ্গণে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে ঘুরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় এমনই দৃশ্য চোখে পড়ে।

জানা যায়, এবারের মেলায় জামদানি থ্রি-পিস এক হাজার টাকা থেকে আড়াই হাজার টাকা, জামদানি শাড়ি ৪ হাজার থেকে ৪০ হাজার টাকা, কাতান, জামদানি ১ হাজার থেকে ৪ হাজার টাকা, টাঙ্গাইল শাড়ি ৮০০ টাকা থেকে ১২ হাজার টাকা, পাত্রাইল শাড়ি ৪ হাজার ৫০০ টাকা থেকে ১৬ হাজার টাকা, শ্যাম্পু ২ হাজার টাকা, বডি লোশন ১ হাজার ৮০০ টাকা, ফেসওয়াশ ১ হাজার ৪০০ টাকা, ওলিভ অয়েল ৫০০ টাকা, লিপস্টিক ৫০০-৭০০ টাকা, আই শ্যাডো ব্রাশ ১ হাজার ৪০০ টাকা, বিভিন্ন রকমের পারফিউম ১ হাজার ৬০০ টাকা থেকে ৫ হাজার, লিপ বাম ৪০০ টাকা, বিভিন্ন থ্রি-পিস ৫০০ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকায় বিক্রি হচ্ছে। এগুলোর মধ্যে বিভিন্ন পণ্যে ১০ শতাংশ থেকে শুরু করে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে।

তাহান টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদ ইসলাম বলেন, আগে আগারগাঁওয়ে যখন বাণিজ্যমেলা হতো তখন মেলায় স্টল নেওয়া হতো। এখানে এবারই প্রথম স্টল নিয়েছি। তবে, এখানে এসেও ঢাকার মতো ভালো সাড়া পাচ্ছি। আশা করছি, আজ আরও জমজমাট থাকবে।

জামদানি ব্যবসায়ীরা বলেন, মেলার শুরুর দিকে ক্রেতাদের এমন চাপ থাকে আমরা বেশি লাভবান হতে পারতাম। শেষ সময়ে চাপ বাড়লেও গতবারের মতো বেচাবিক্রি হবে না বলে জানান তিনি।

মেলার সার্বিক নিরাপত্তা এবং আগত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণার্থে মেলাপ্রাঙ্গণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র্যাব নিয়োজিত রয়েছে। এছাড়া সার্ভিস গেট ও ভিআইপি গেটের শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রাইভেট সিকিউরিটি গার্ড নিয়োগ করা হয়েছে। নিরাপত্তা অগ্রাধিকার বিবেচনায় মেলাপ্রাঙ্গণের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, প্রবেশপথ, পার্কিং এরিয়া এবং সংশ্লিষ্ট সব এলাকায় প্রয়োজনীয় সংখ্যক সিসিটিভি স্থাপন করা হয়েছে। এছাড়া মেলার প্রবেশপথে প্রয়োজনীয় সংখ্যক আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের ব্যবস্থা করা হয়েছে। একইভাবে যে কোনো ধরনের অগ্নিদুর্ঘটনা প্রতিরোধে মেলায় সার্বক্ষণিক নিয়োজিত থাকবে ফায়ার ব্রিগেড।

রাশেদুল ইসলাম রাজু/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।