সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রাণ-আরএফএলের ‌‌‌‌‘ঈদ ফর অল’ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২০ পিএম, ০৩ এপ্রিল ২০২৪

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘ঈদ ফর অল’ নামে একটি উদ্যোগ নিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। এ উদ্যোগের মাধ্যমে প্রাণ-আরএফএল গ্রুপ অসহায় এতিম শিশুদের মুখে হাসি ফোটাতে ঈদের পোশাক ও খাবার সরবরাহ করবে।

বুধবার (৩ এপ্রিল) রাজধানীর বাড্ডায় প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রাণ-আরএফএল গ্রুপের নিত্যপ্রয়োজনীয় বেশ কয়েকটি ব্র্যান্ডের পণ্য কিনলে সেই অর্থের একটি অংশ বরাদ্দ রাখা হচ্ছে সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের কেনাকাটার পেছনে। এসব পণ্যের মধ্যে রয়েছে প্রাণের গুঁড়া মশলা, ফ্রুট ড্রিংক, দুধ, সস, মুড়ি, চিনিগুড়া চাল, আরএফএল হাউজওয়্যার ও ফুটওয়্যার পণ্য।

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রাণ-আরএফএলের ‌‌‌‌‘ঈদ ফর অল’ কর্মসূচি

এছাড়া প্রাণ-আরএফএল গ্রুপের জনপ্রিয় রিটেইল চেইনশপ ডেইলি শপিং, বেস্ট বাই, টেস্টি ট্রিট, মিঠাই থেকে কেনাকাটা করলেও প্রতি কেনাকাটার অর্থের একটি অংশ এতিম শিশুদের জন্য বরাদ্দ রাখা হবে।

এ উদ্যোগে সহযোগিতা করছে আন্তর্জাতিক এনজিও থ্রাইভ ইন্টারনেশনাল, যারা বাংলাদেশে অসংখ্য সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাসহ বিভিন্ন বিষয়ে সহায়তা দিয়ে আসছে। প্রাণ-আরএফএল গ্রুপ এ উদ্যোগের মাধ্যমে প্রাপ্ত অর্থ থ্রাইভ ইন্টারন্যাশনালের সহায়তায় পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল ও এতিমখানার শিশুদের মধ্যে ঈদের পোশাক ও খাবার কেনার পেছনে ব্যয় করবে।

আরও পড়ুন

সংবাদ সম্মেলনে প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ঈদে সুবিধাবঞ্চিত এতিম শিশুদের মুখে হাসি ফোটাতে আমরা এ উদ্যোগ নিয়েছি। এ কর্মসূচিতে ভোক্তাদের অর্ন্তভুক্ত করা হয়েছে আমাদের উদ্যোগকে সমর্থন করার জন্য।

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রাণ-আরএফএলের ‌‌‌‌‘ঈদ ফর অল’ কর্মসূচি

আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল বলেন, সমাজের পিছিয়ে থাকা দরিদ্র জনগোষ্ঠীর মুখে হাসি ফোটাতে আমরা সারাবছর বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়ে আসছি। এ উদ্যোগের মাধ্যমে প্রাণ-আরএফএল গ্রুপের পাশাপাশি প্রতিটি ভোক্তাও পণ্য কেনার মাধ্যমে এ ভালো কাজে নিজেদের যুক্ত করতে পারছেন।

প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব করপোরেট ব্র্যান্ড নুরুল আফসার বলেন, ১০ রমজান থেকে প্রতি কেনাকাটার ওপর সুবিধাবঞ্চিত শিশুদের জন্য অর্থ বরাদ্দ রাখা শুরু হয়েছে। এছাড়া ঈদকে সামনে রেখে আগামী দিনে ভোক্তাদের কেনাকাটা আরও বাড়বে। আশা করছি, বেশ ভালো অর্থ আমরা এতিম শিশুদের পেছনে ব্যয় করতে পারবো। ঈদের দুইদিন আগেই এ অর্থ দিয়ে অসহায় শিশুদের জন্য কেনাকাটা করা হবে।

সংবাদ সম্মেলনে প্রাণ-আরএফএল গ্রুপের জনসংযোগ বিভাগের প্রধান তৌহিদুজ্জামানসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএএইচ/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।