প্রাথমিক শিক্ষা অধিদফতরের ১৫ তলা ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০০ পিএম, ২৬ নভেম্বর ২০১৭

প্রাথমিক শিক্ষা অধিদফতরের প্রধান কার্যালয়ের ১৫ তলা বিশিষ্ট ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। রোববার মিরপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ভবনটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ভবনটি নির্মিত হলে অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের বহু কাঙ্খিত আশা পূরণ হবে এবং তারা সুন্দর পরিবেশে নিজ নিজ দায়িত্ব পালন করতে পারবেন। দুইটি পর্যায়ে ১৫ তলা বিশিষ্ট এ ভবন নির্মাণ করা হবে। প্রথম পর্যায়ে ২য় তলা ভবন নির্মাণ করা হবে, যার কার্য সম্পাদনের সময় ৮ মাস এবং নির্মাণের চুক্তি মূল্য ৩০ কোটি ৬৭ লাখ ৪২ হাজার ৮২৬ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এই ভবনে ৪৪টি গাড়ি রাখার সুবিধাসহ দুইটি বেজমেন্ট তৈরি করা হবে। ভবনের অন্যান্য সুবিধাগুলো হচ্ছে মাল্টিপল লিফট, আধুনিক কনফারেন্স কক্ষ, আধুনিক ডিজানের অফিস কক্ষ, পুরুষ ও মহিলাদের জন্য পৃথক টয়লেট, প্রতিবন্ধীদের জন্য পৃথক টয়লেট, গাড়ি পার্কিংসহ আন্ডার গ্রাউন্ড ওয়াটার রিজার্ভার রাখা হবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি'র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিচালক, মো. রমজান আলী, পরিচালক (প্রশাসন) মো. সাবের হোসেনসহ মন্ত্রণালয় ও অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমএইচএম/ওআর

আপনার মতামত লিখুন :