শিক্ষাপ্রতিষ্ঠানে বাবা ও মা সমাবেশের আহ্বান শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০১ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১২:১০ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭
শিক্ষাপ্রতিষ্ঠানে বাবা ও মা সমাবেশের আহ্বান শিক্ষামন্ত্রীর
ফাইল ছবি

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা পরিবারে কিছু অসৎ শিক্ষক ঢুকে গেছেন। তারাই প্রশ্নফাঁসসহ নানা অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িয়ে পড়ছেন। এদের চিহ্নিত করা শুধু সরকারের নয়, সমাজের সব স্তরের মানুষের কাজ।

সোমবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আয়োজনে বিজয় দিবস-২০১৭’ উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে শিক্ষার্থীরা মাদকে আসক্ত হয়ে যাচ্ছে। অভিভাবকদের অসচেতনতার কারণে এ পরিস্থিতি ভয়াভহ হয়ে উঠছে। ভালো মানুষ হতে শুধু ক্লাসের শিক্ষকের শিক্ষায় যথেষ্ট নয়। এর সঙ্গে পারিবারিক শিক্ষা প্রয়োজন। তিনি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সচেতনামূলক কার্যক্রম বৃদ্ধিতে মা ও বাবা সমাবেশ আয়োজনের পরামর্শ দিয়েছেন।

মুখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব ছিলেন এক অন্যমত তেজদীপ্ত মহানায়ক বাঙালি। আমরা আজ যে স্বাধীন দেশ পেয়েছি একমাত্র তার ডাকের কারণে। ৭ মার্চের ভাষণের মধ্যে স্বাধীন হওয়ার যে তেজ দেখা গিয়েছিল, বীর বাঙালিকে যেভাবে ডাক দিয়েছিলেন তা আজ বিশ্ববিখ্যাত। স্বাধীন হওয়ার জন্য এমন ভাষণ আর দ্বীতিয়টি নেই। ফলে এই ভাষণ আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব (রুটিন দায়িত্ব) মো. মহিউদ্দীন খানের সভাপত্বিতে অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ওয়াহিদুজ্জামান, রাজধানীর সরকারি-বেসরকারি স্কুল-কলেজের প্রধানরা উপস্থিত ছিলেন।

এমইউএইচ/জেডএ/পিআর