প্রধান শিক্ষক পদে পদোন্নতি পেলেন ২৫০ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে নওগাঁয় ২৫০ জন সহকারী শিক্ষককে পদোন্নতি দেয়া হয়েছে। রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। অস্থায়ী পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের আগামী এক সপ্তাহের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, নওগাঁ জেলার অবস্থিত বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১ উপজেলার ২৫০ শিক্ষককে চলতি দায়িত্বে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া হয়েছে। তারমধ্যে আত্রাই, ধমইরহাট, নওগাঁ সদর, নিয়ামতপুর, পত্মীতলা, পোরশা, বদলগাছী, মহাদেবপুর, মান্দা, রানীনগর ও সাপাহার উপজেলা রয়েছে। পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের আগামী এক সপ্তাহের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির জাগো নিউজকে বলেন, জ্যেষ্ঠতার ভিত্তিতে সকল জেলার তালিকভুক্ত শিক্ষকদের চলতি দায়িত্বে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া হচ্ছে। ইতোমধ্যে ৫৫টি জেলার শিক্ষকদের পদোন্নতি দেয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকি জেলা থেকে শিক্ষকদের গ্রেডেশন তালিকা পেলে সেখানেও প্রধান শিক্ষকের শূন্য পদে সহকারী শিক্ষকদের চলতি দায়িত্বে বসানো হবে।

উল্লেখ্য, গত ২৩ মে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের শূন্য স্থানে জ্যেষ্ঠ সহকারী শিক্ষকদের দায়িত্ব দেয়ার ঘোষণা দেন। এরপর থেকেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলতি দায়িত্বে প্রধান শিক্ষক পদে পদোন্নতি কার্যক্রম শুরু করা হয়।

এমএইচএম/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :